শিরোনাম :
লামাকাজীতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ পরিবেশের ভারসাম্য রক্ষায় ঔষধি গাছ রোপনের বিকল্প নেই-অধ্যক্ষ সুজাত আলী রফিক সিলেটে বজ্রসহ বৃষ্টি অব্যাহত-আবহাওয়া অফিসের সর্তকতা বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী ঈদুল আযহা উপলক্ষে জাফলং পর্যটন কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত সিলেট নগরীতে তিনঘণ্টার বৃষ্টিতে ফের জলাবদ্ধতা এমসি কলেজে তাহিরপুর ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন হবিগঞ্জে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নারী নিহত সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন সিলেটে সংবাদ সম্মেলন-জন্মবধির ও মারাত্মক বধিরদের চিকিৎসায় আলোকবর্তিকা ‘কক্লিয়ার ইমপ্লান্ট’

পরিকল্পনামন্ত্রীর কাছে গণদাবী ফোরামের স্মারকলিপি প্রদান

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১৩২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট বিভাগের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সরকারের পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি’র আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে। মন্ত্রী গত শনিবার সিলেট সফরকালে সিলেট বিভাগ গণদাবী ফোরাম এর নেতৃবৃন্দ মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং সিলেটের বিভিন্ন সমস্যা সম্পর্কে তাঁর দৃষ্টি আকর্ষণ করেন।
এ সময় মন্ত্রী বলেন, গ্রামীণ জনপদের উন্নয়নকে ত্বরাণি¦ত করার জন্য আমাদের প্রচেষ্টা চালাতে হবে। কারণ গ্রামীণ জনপদ নানা সমস্যায় জর্জরিত। এ সময় সিলেট বিভাগ গণদাবী ফোরাম এর নেতৃবৃন্দ সিলেট বিভাগের বিভিন্ন সমস্যা সম্বলিত একটি স্মারকলিপি মন্ত্রীকে প্রদান করেন।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস.আই আজাদ আলী, প্রবীণ লেখক আফতাব চৌধুরী, গণদাবী ফোরাম সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্টুডেন্ট চৌধুরী সামিউর রহমান সায়েম প্রমুখ।
স্মারকলিপিতে উত্থাপিত সমস্যাগুলো হচ্ছে- সিলেট বিভাগের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নকল্পে প্রতিটি উপজেলা সদরের সাথে জেলা সদরের এবং জেলা সদরের সাথে বিভাগীয় শহর ও রাজধানী ঢাকার সাথে সংযোগ রক্ষাকারী সকল রাস্তার উন্নয়ন, প্রয়োজনীয় ব্রীজ ও কালভার্ট নির্মাণ কল্পে দীর্ঘমেয়াদী উন্নয়ন প্রকল্প গ্রহণ, সিলেট বিভাগের প্রতিটি উপজেলায় বিসিক শিল্প নগরী স্থাপন, প্রতিটি হাট-বাজারের উন্নয়নে দীর্ঘমেয়াদী উন্নয়ন প্রকল্প গ্রহণ, প্রতিটি উপজেলা সদরে নাগরিক সুবিধাবৃদ্ধি ও উপজেলা সদরকে আধুনিক শহরে রূপান্তরে অবকাঠামো নির্মাণ, প্রতিটি পৌর শহরের আধুনিক সুযোগ-সুবিধা বৃদ্ধি কল্পে দীর্ঘ মেয়াদী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ, পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে জেলা পরিষদের ডাকবাংলো গুলোর উন্নয়ন সাধন, সিলেটে প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মৌলভীবাজার জেলা সদরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন, জালালাবাদ সেনানিবাসে আর্মস ফোর্সেস মেডিকেল কলেজ স্থাপন, সিলেট বিভাগের প্রতিটি জেলায় আধুনিক নার্সিং ট্রেনিং কলেজ ও মেডিকেল টেকনিক্যাল কলেজ স্থাপন, সিলেট শহরে গার্লস ক্যাডেট কলেজ স্থাপন, সিলেট শহর ও শহরতলীতে সিলেট সিটি কর্পোরেশন ও জেলা পরিষদের মাধ্যমে গাড়ি পার্কিং সুবিধা সহ আধুনিক মাঠ নির্মাণ। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain