শিরোনাম :
জালালাবাদ অন্ধকল্যাণ সমিতির সংবর্ধনায় মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেটের পারিবারিক মিলনমেলা ও বার্ষিক বনভোজন সম্পন্ন গোয়াইনঘাটে হত্যা মামলার আসামিসহ আটজনকে আটক করেছে থানা পুলিশ সিলেটে মন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে উত্তেজনা, চেয়ার ভাঙচুর সিলেটে সময়ের আলোর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মহান স্বাধীনতার মাস উপলক্ষে সুরমা সমাজ কল্যাণ সমিতির আলোচনা সভা ৪র্থ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের আহবানে সভায় যোগদান করলেন সুলতান গুচ্ছগ্রাম বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুলে ড্রেস পেল শতাধিক শিক্ষার্থী অপসংস্কৃতি থেকে সনাতনী সমাজকে বেরিয়ে আসতে হবে: এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা

আরটিএম আল কবির টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১৩৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: দক্ষ মানব সম্পদ গড়ে তোলার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে সিলেটের আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি। আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রামে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। প্রারম্ভিক বর্ষ হিসেবে আগামী ২০ থেকে ২২ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী ভর্তি মেলার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এডমিশন ফেয়ারে বিশেষ ক্ষেত্রে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। দরিদ্র ও মুক্তিযোদ্ধার সন্তানদের ভর্তি ফিতে শতভাগ রেয়াত দেওয়ার কথাও জানানো হয়েছে। বৃহস্পতিবার বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা বলেন, আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ের তিনটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ফ্যাকাল্টির অধীনে ইইই, সিএসই, ইংলিশ, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ, এবং ফ্যাশন ডিজাইনে শিক্ষার্থী ভর্তি করা হবে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও প্রারম্ভিক বর্ষ হিসেবে আমরা তিনদিনব্যাপী ভর্তি মেলার আয়োজন করেছি। মেলায় বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ ছাড় দেওয়া হবে। তাছাড়া ভর্তিকৃত শিক্ষার্থীদের সেশন শুরু হলে কম্পিউটার ও মোবাইল ফোনসহ বিভিন্ন আকর্ষণীয় পুরষ্কার দেওয়া হবে। ভর্তি মেলায় সিলেট ও অন্যান্য অঞ্চলের অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষানুরাগীদের উপস্থিতি কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিশ্ববিদ্যালয়টির ভিসি প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক বলেন, সিলেটের অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমাদের প্রতিষ্ঠানে খরচ অনেক কম হবে। আমাদের প্রতিষ্ঠানে কেউ টাকার অভাবে পড়াশুনা থেকে ছিটকে পড়বে না। আমরা শিক্ষার্থীদের গুণগত মানের পাঠদানের মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে বের করবো। যারা যোগ্যতা নিয়ে পড়াশুনা শেষ করবে তারা এই বিশ্ববিদ্যালয়েই চাকরির সুযোগ পাবে।

তিনি আরও বলেন, এটি সিলেটের একমাত্র বিশ্ববিদ্যালয় যার যাত্রা শুরুই হচ্ছে নিজস্ব ক্যাম্পাস নিয়ে। শাহী ঈদগাস্থ শিল্পকলা একাডেমির পাশে ১০ তলা ভবনে আগামী বছর থেকে পাঠদান শুরু হবে। তবে মূল ক্যাম্পাস হবে নির্মাণাধীন বঙ্গবন্ধু হাইটেক পার্কে। সেখানে বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা বরাদ্দ করে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর ম্যানেজিং ট্রাস্টি ড. আহমদ আল ওয়ালী, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ডা. ফরিদুল ইসলাম লতিফী, ছাত্র কল্যান উপদেষ্ঠা মাজেদ আহমদ, ডেপুটি রেজিস্ট্রার দেলোয়ার জাহান চৌধুরী, ব্যবসায় প্রশাসন ও ডেভোলাপমেন্ট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ এবং কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান মিনহাজ উল হক ভূইয়া প্রমুখ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা ও অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দায়িত্ব পালন করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সাবেক চেয়ারমম্যান প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক ও ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করছেন সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মমতাজ শামীম।

 

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain