শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

কোন মুসলমান ইসলাম ছাড়া কারও মত গ্রহণ করতে পারে না : পীর সাহেব চরমোনাই

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ১১৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ঐতিহ্যবাহী সিলেটের আলীয়া মাদরাসার মাঠের তিনদিন ব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল শেষ হয়েছে। শুক্রবার (৩ ডিসেম্বর) মধ্যরাতে বিদায়ী বয়ানের পরে পীর সাহেব চরমোনাই হযরত মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম আখেরি মোনাজাত পরিচালনা করেন। প্রায় লক্ষাধিক মুসল্লিদের নিয়ে প্রায় ১৫মিনিটের মোনাজাতে দেশ-জাতি এবং মুসলিম উম্মাহসহ সারা বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহ রাব্বুল আল আমীনের দরবারে রহমত কামনা করা হয়। এসময় অশ্রæসিক্ত মুসলিগণ পরম করুনাময় আল্লাহর দরবারে পানাহ চেয়ে আহাজারি করেন।

পীর সাহেব চরমোনাই আখেরি মোনাজাতে ইসলাম, দেশ ও মানবতাসহ দেশের মানুষের শান্তি ও কল্যাণের জন্য দোয়া করেন। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় এবং ইসলামবিরোধী, মানবতাবিরোধী অপশক্তির হেদায়াতেরও দোয়া করেন। মুমিন মুসলমানদের ঐক্যের আহ্বানেরও দোয়া করা হয়। এ সময় পুরো মাঠ আমিন আমিন রবে মুখরিত হয়।

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের উদ্বোধনী বয়ানের মাধ্যমে গত ১লা ডিসেম্বর বুধবার বাদ আসর শুরু হয় এ মাহফিল। তিনদিন ব্যাপী মাহফিলে তিনি ৫টি বয়ান পেশ করেন এবং নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ২টি বয়ান পেশ করেন।

আখেরি মোনাজাতের আগে দেয়া হেদায়েতি বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, কোন মুসলমান ইসলাম ছাড়া কারও মত গ্রহণ করতে পারে না, মানুষ যখন আল্লাহকে ভুলে যায়, তখন মানুষের মধ্যে মানবতাবোধ বলতে কিছুই থাকে না; বিধায় তারা যে কোনো অপরাধে জড়িয়ে যায়।

তিনি আরও বলেন, যারা আল্লাহ ও তাঁর রাসুলের আদর্শ ছাড়া অন্য আদর্শ গ্রহণ করে কিংবা অন্য আদর্শের দিকে লোকদের আহ্বান করে, নিশ্চয়ই তারা পথভ্রষ্ট।’

সুতরাং আমাদের সবার মধ্যে আল্লাহর ভয় এবং আল্লাহ ও তাঁর রাসুলের পূর্ণ আনুগত্য থাকতে হবে। আল্লাহ ও তার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর মনোনীত দ্বীন ছাড়া অন্য কোনো তন্ত্রমন্ত্র কখনোই গ্রহণ করা যাবে না বলেও উল্লেখ করেন পীর সাহেব চরমোনাই।

সমাপনী দিবসে বিশেষ অতিথির বয়ান পেশ করেন হযরত মাওলানা আব্দুল আউয়াল, পীর সাহেব খুলনা, খলীফা চরমোনাই, মুফতি ওমর ফারুক স›দ্বীপী, খলীফা আল্লামা আহমদ শফি (রহ.), চতুল ঈদগাহ মাদরাসার মুহতামিম হযরত মাওলানা আব্দুল হক, হযরত মাওলানা এড. শাহীনুর পাশা চৌধুরী, হযরত মাওলানা রেজাউল করিম টাঙ্গাইল।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain