শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন সিলেট’র “মানবাধিকার দিবস পালন”

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১৪০ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বিশ্ব মানবাধিকার দিবস আজ। ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর মানবাধিকার রক্ষা ও উন্নয়নের লক্ষ্যে জাতিসংঘ কর্তৃক মানবাধিকারের সার্বজনীন ঘোষণাপত্র গৃহীত হওয়ার পর থেকে প্রতি বছর এ দিন ‘বিশ্ব মানবাধিকার দিবস’ হিসেবে পালিত হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘বৈষম্য ঘোচাও, সাম্য বাড়াও- মানবাধিকারের সুরক্ষা দাও’। দিবসটি উপলক্ষে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ‘আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন’ সিলেটের উদ্যোগে বিকেল ৩টায় সিলেট নগরীর কোর্ট পয়েন্ট থেকে একটি র‌্যালী বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে আলোচনা সভার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়। র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে রাখেন আমাসুফ সিলেট জেলা কমিটির উপদেষ্টা ব্যারিস্টার মোঃ আবুল ফজল চৌধুরী বলেছেন, পৃথিবীর দেশে দেশে আজ মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। বাংলাদেশ সরকার মানবাধিকার সুরক্ষার দাবি করলেও দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো বলছে দেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। তাই মানবাধিকার সুরক্ষায় বাংলাদেশ সরকারকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানাচ্ছি।
আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন সিলেট বিভাগীয় সভাপতি জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সিলেট জেলা সেক্রেটারি মাহফুজ জোহার সঞ্চালনায়,
বিশেষ অতিথি হিসেবে সিলেট জেলা সভাপতি লেখক ও গবেষক শামসীর হারুনুর রশীদ, বিভাগীয় সহ সভাপতি শাহিদা সুলতানা ও মামুন তালুকদার। সিলেট জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম আহমদ, সিলেট সদর উপজেলা সভাপতি শাহনুর আলি ও সাধারণ সম্পাদক শেখ ওবায়দুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম আহমদ ও শিপলু আমীন চৌধুরী, সহ প্রচার সম্পাদক বাদশা আল আসাদ, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল গণি মাসরুর, খাদিমপাড়া ইউনিয়ন সভাপতি মোঃ সাদিকুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগের শিক্ষা বিষয়ক সম্পাদক রফিক তালুকদার, বিভাগীয় সদস্য জারমিন বেগম, সালেহা বেগম, আমিনা বেগম, রাশেদা বেগম, সৌরভ আহমদ, শাবুল আহমদ, রিমুল আহমদ, সিলেট সদরের সহ সভাপতি ফয়সল আহমদ, মোঃ সবুজ আহমদ ও সদস্য সিহাবুল ইসলাম, খাদিমপাড়া ইউনিয়নের সহ সভাপতি জানু আরমান, মাহিন আহমদ, সাধারণ সম্পাদক সাকিব আহমদ সাংগঠনিক সম্পাদক রবিন আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক জাসমিন বেগম প্রমুখ। -বিজ্ঞপ্তি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain