মাহতাবপুরে মৎসজীবী সমিতির ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ, মানববন্ধন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৬৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজি এলাকার ‘মাহতাবপুর মৎস্য আড়ৎ ও ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি’র প্রায় ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে রোববার (১২ ডিসেম্বর) মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এ সমিতির সকল সদস্য এবং স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা।

‘মাহতাবপুর মৎস্য আড়ৎ ও ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি’র সদস্যদের অভিযোগ- ৬ বছর আগে এ সমিতির বর্তমান সভাপতি আব্দুল মন্নান ও সাধারণ সম্পাদক শামসুল হক মোল্লা একটি পকেট কমিটি ঘোষণা করেন। ওই কমিটির সভাপতি ও সেক্রেটারি হিসেবে নিজেদের ঘোষণা করে দীর্ঘ ৬ বছরে সাধারণ সদস্যদের বার বার দাবির মুখেও আর কোনো নির্বাচন দেননি। দীর্ঘদিন ধরে তারা দুজন সমিতির এই দুই শীর্ষ পদে থেকে চালিয়ে যাচ্ছেন লুটপাট আর স্বেচ্ছাচারিতা। এ পর্যন্ত ‘মাহতাবপুর মৎস্য আড়ৎ ও ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি’র প্রায় ৭২ লক্ষ এবং মাহতাবপুর নতুন বাজারের মসজিদ নির্মাণের নামে আরও ২৮ লক্ষ টকা আত্মসাৎ করেছেন আব্দুল মন্নান ও শামসুল হক মোল্লা। তাদের বিরুদ্ধে কথা বলতে গেলেই সাধারণ সদস্যদের হামলা-মামলাসহ বিভিন্নরকম হয়রানি করেন মন্নান ও শামসুল।
তাদের অন্যায় আচরণ, লুটপাট ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে চলতি বছরের ২৬ সেপ্টেম্বর সিলেট জেলা পুলিশ সুপার, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, থানার ইনচার্জসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন ‘মাহতাবপুর মৎস্য আড়ৎ ও ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি’র সকল সদস্য ও স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী।

স্মারকলিপিতে তারা আব্দুল মন্নান ও শামসুল হক মোল্লার কাছে থাকা সমিতির ৭২ লক্ষ ও মসজিদ নির্মাণের নামে রক্ষিত ২৮ লক্ষ টাকার হিসাব নেওয়া এবং শীঘ্রই সমিতির নির্বাচনের ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এদিকে, স্মারকলিপি প্রদানের পর ২ মাস পেরিয়ে গেলেও এ ব্যাপার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় সমিতির সাধারণ সদস্য ও ক্ষুদ্র ব্যবসায়ীরা রোববার বেলা ১১টায় মাহতাবপুর মছাবাজারের পাশে মানববন্ধন কর্মসূচি পালন করেন।
সাবেক সাধারণ সম্পাদ ইমাম উদ্দীন মেম্বারের সভাপতিত্বে ও সদস্য মো. বশির উদ্দীনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির সদস্য নওসাদ মিয়া, গোলাম আলী, আতিক মিয়া, হারিস উদ্দীন, মাহমদ নুর, আতিক মিয়া, নেছার আহমেদ মেম্বার, রিয়াজুল হক, আব্দুল কাদির ইদ্রিস আলী, আব্দুল মমিন, জয়নাল আবেদিন, সিরাজ মিয়া, জসিম উদ্দীন, জমির উদ্দীন, মতিউর রহমান, আকরম আলী, ফকর উদ্দী, আব্দুল গফ্ফার ও আব্দুল মুকিত।

উপস্থিত ছিলেন ‘মাহতাবপুর মৎস্য আড়ৎ ও ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি’র অন্যান্য সদস্য এবং স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীবৃন্দসহ ৫ শতাধিক মানুষ।

মন্নান ও শামসুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং অবিলম্বে এ সমিতির নির্বাচন দেওয়ার ব্যাপারে সংশ্লিষ্টরা পদক্ষেপ না নিলে যে কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হবে বলে মানববন্ধনে হুশিয়ারি উচ্চারণ করেন সমিতির সদস্য ও ক্ষুদ্র ব্যবসায়ীবৃন্দ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain