শিরোনাম :
জালালাবাদ অন্ধকল্যাণ সমিতির সংবর্ধনায় মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেটের পারিবারিক মিলনমেলা ও বার্ষিক বনভোজন সম্পন্ন গোয়াইনঘাটে হত্যা মামলার আসামিসহ আটজনকে আটক করেছে থানা পুলিশ সিলেটে মন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে উত্তেজনা, চেয়ার ভাঙচুর সিলেটে সময়ের আলোর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মহান স্বাধীনতার মাস উপলক্ষে সুরমা সমাজ কল্যাণ সমিতির আলোচনা সভা ৪র্থ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের আহবানে সভায় যোগদান করলেন সুলতান গুচ্ছগ্রাম বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুলে ড্রেস পেল শতাধিক শিক্ষার্থী অপসংস্কৃতি থেকে সনাতনী সমাজকে বেরিয়ে আসতে হবে: এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা

‘৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় বিষয়ে অবহিতকরণ শীর্ষক’ সেমিনার

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৯২ বার পড়া হয়েছে
All-focus

অনুসন্ধান নিউজ ::  বিসিক পরিচালনা বোর্ডের পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) উপসচিব কাজী মাহবুবুর রশিদ বলেছেন, দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও ৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষা ও বিষয় ভিত্তিক আধুুনিক প্রযুক্তিগত প্রশিক্ষন নিয়ে নতুন উদ্যোক্তা তৈরী করে শিল্প বিপ্লব ঘটাতে হবে। দেশের উন্নয়নের লক্ষে সরকার যে সমস্ত কর্মপরিকল্পনা হাতে নিয়েছে, সেগুলো বাস্তবায়নের পাশাপশি পুরোনো শিল্পের কাঠামোগত আধুনিকতা এবং কারিগরি ও প্রযুক্তিগত বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে নতুন নতুন শিল্প গড়ে তুলতে হবে। শিল্প উন্নয়নে কারিগরি এবং প্রযুক্তিগত প্রশিক্ষনের বিকল্প নাই।
গতকাল (৩ জানুয়ারী) সোমবার বাংলাদশ ক্ষ্রদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) সিলেট জেলা কার্যালয়ের উদ্যোগে গোটাটিকরস্থ ফিজা এন্ড কোং এর সম্মেলন কক্ষে আয়োজিত ‘৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় বিষয়ে অবহিতকরণ শীর্ষক’ সেমিনারে মূখ্য আলোচনায় তিনি একথা বলেন।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মোঃ সালাতুল ইসলাম মজুমদার। বিসিক সিলেট জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থপক (ভারপ্রাপ্ত) ম. সুহেল হাওলাদার এর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন, ঢাকা বিসিক’র প্রযুক্তি বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মহিউদ্দিন, নাসিব সিলেট’র সভাপতি আলীমুল এহসান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মোবাশ্মীর হোসাইন চৌধুরী সহ শিল্পনগরী খাদিমনগর ও গোটাটিকর বিসিকের শিল্প উদ্যোক্তাবৃন্দ। অনুষ্টানটি সঞ্চালনা করেন খাদিমনগর বিসিক শিল্পনগরের কর্মকর্তা তোফাজ্জল হোসেন, শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল্লাহ আল নোমান। বিজ্ঞপ্তি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain