শিরোনাম :
লামাকাজীতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ পরিবেশের ভারসাম্য রক্ষায় ঔষধি গাছ রোপনের বিকল্প নেই-অধ্যক্ষ সুজাত আলী রফিক সিলেটে বজ্রসহ বৃষ্টি অব্যাহত-আবহাওয়া অফিসের সর্তকতা বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী ঈদুল আযহা উপলক্ষে জাফলং পর্যটন কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত সিলেট নগরীতে তিনঘণ্টার বৃষ্টিতে ফের জলাবদ্ধতা এমসি কলেজে তাহিরপুর ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন হবিগঞ্জে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নারী নিহত সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন সিলেটে সংবাদ সম্মেলন-জন্মবধির ও মারাত্মক বধিরদের চিকিৎসায় আলোকবর্তিকা ‘কক্লিয়ার ইমপ্লান্ট’

সিলেটজুড়ে ভয়ঙ্কর ফাঁদ, র‍্যাবের জালে গোপালগঞ্জের দুই প্রতারক

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ১৪৫ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ ::  সৌদি আরবের রিয়াল দেখিয়ে প্রতারণার ফাঁদ পাতে চক্রটি। সেই ফাঁদে পা দিয়ে সিলেটের সহজ-সরল লোকজন চক্রের সদস্যদের হাতে তুলে দেন বড় অংকের টাকা। ওই চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজার শহর থেকে দুই প্রতারককে গ্রেফতার করে র‍্যাব-৯ এর একটি দল।
গ্রেফতারকৃতরা হচ্ছেন- গোপালগঞ্জ জেলার মোকসুদপুর থানার পশ্চিমন ওখন্ডা গ্রামের মৃত ইউনূছ শেখের ছেলে নাসির শেখ (৪৮) ও একই থানার বামনডাঙ্গা গ্রামের মৃত ইব্রাহিম তালুকদারের ছেলে নজরুল তালুকদার (৩৭)। এর মধ্যে নাসির শেখ সিলেট নগরীর কাজলশাহ এলাকায় থাকেন। এ দুজনের বাড়ি গোপালগঞ্জে হলেও সিলেটজুড়ে বিস্তার করেছে তাদের প্রতারণার জাল।

র‍্যাব জানায়, প্রতারক নাসির শেখ ও নজরুল তালুকদার প্রথমে সহজ-সরল কাউকে টার্গেট করেন। পরে ভিকটিমের কাছে গিয়ে বলেন, তাদের কাছে সৌদি আরবের ৫০ রিয়ালের একটি নোট আছে। তারা সেটি ভাঙাতে চান। কিন্তু কোথায় ভাঙানো যায় তা জানেন না বা বুঝতে পারছেন না। ভিকটিম তাদেরকে ৫শ টাকা দিলেই রিয়ালটি তারা দিয়ে দিবেন।

নাসির ও নজরুলের এমন কথায় রাজি হয়ে ভিকটিম ৫শ টাকা গিয়ে রিয়ালটি তাদের কাছ থেকে কিনে নেন। এ সময় প্রতারকরা ভিকটিমের মোবাইল ফোন নম্বরটি নিয়ে চলে যান। পরে রাতে তারা ভিকটিমের মুঠোফোনে কল দিয়ে জানান, তাদের কাছে আরও রিয়াল আছে। তারা সেগুলো কম মূল্যেই বিক্রি করে দিবেন। মাত্র ১ লাখ টাকায় তারা ভিকটিমকে বড় অংকের রিয়াল দিতে পারবেন।
ভিকটিম লোভে পড়ে এই ফাঁদে পা দেন এবং তাদের রিয়াল নিয়ে আসতে বলেন। প্রতারকদের কথামতো ভিকটিম তাদের সঙ্গে দেখা করলে তারা ভিকটিমের কাছ থেকে নগদ ১ লাখ টাকা নিয়ে ভিকটিমকে একটি শপিং ব্যাগ হাতে ধরিয়ে দ্রুত চলে যেতে পরামর্শ দেন। কৌশলে ব্যাগের উপরে তারা কিছু রিয়ালের নোট রেখে নিচে পত্রিকার বান্ডিল রেখে দেন। পরে বাসায় গিয়ে ভিকটিম তাদের প্রতারণার বিষয়টি বুঝতে পারেন, কিন্তু তখন আর কিছু করার থাকে না।

নাসির ও নজরুলকে আটকের পর জিজ্ঞাসাবাদের মুখে র‍্যাবকে তারা জানায়, দীর্ঘদিন ধরে তারা এভাবেই সৌদি আরবের রিয়াল দেখিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। আটকের পর তাদের মৌলভীবাজার সদর থানায় হস্তান্তর করে র‍্যাব।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain