শিক্ষামন্ত্রীর সাথে শাবির ৫ সদস্য দলের বৈঠক আজ- আন্দোলনরে দশম দিন

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ১৩০ বার পড়া হয়েছে

শাবি প্রতিনিধি:: শিক্ষামন্ত্রী ডা. দীপুর মনির সঙ্গে আজ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের জন্য ঢাকায় অবস্থান করছেন শাবিপ্রবির শিক্ষকরা। পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলের সঙ্গে আজ (শনিবার) যেকোনো সময় শিক্ষামন্ত্রীর বৈঠক হতে পারে।

এর আগে শুক্রবার রাতের ফ্লাইটে তারা সিলেট থেকে ঢাকায় পৌঁছান। জানা গেছে, শাবিপ্রবির বর্তমান পরিস্থিতি নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

পাঁচ সদস্যের এ দলের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।

বিষয়টি নিশ্চিত করে শনিবার সকালে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস তিনি বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে এখন ঢাকায় অবস্থান করছি। মন্ত্রীর সঙ্গে শিক্ষার্থীদের প্রতিনিধিদেরও বৈঠক হওয়ার কথা রয়েছে। সবাইকে নিয়ে বৈঠক করবেন নাকি আলাদা তা এখনও জানানো হয়নি। তাই আমরা অপেক্ষা করছি।

এর আগে শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন শিক্ষার্থীরা। তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিনিধি দলকে আলোচনা করার জন্য ঢাকায় যাওয়ার প্রস্তাব দেন। শিক্ষার্থীরা প্রথমে আলোচনা করতে সম্মত হলেও পরে তারা সিদ্ধান্ত পরিবর্তন করে। তারা অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন। এখনও সে আলোচনা হয়নি। এদিকে শাবিতে আজ দশম দিনের মতো আন্দোলন চলছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain