শিরোনাম :
লামাকাজীতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ পরিবেশের ভারসাম্য রক্ষায় ঔষধি গাছ রোপনের বিকল্প নেই-অধ্যক্ষ সুজাত আলী রফিক সিলেটে বজ্রসহ বৃষ্টি অব্যাহত-আবহাওয়া অফিসের সর্তকতা বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী ঈদুল আযহা উপলক্ষে জাফলং পর্যটন কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত সিলেট নগরীতে তিনঘণ্টার বৃষ্টিতে ফের জলাবদ্ধতা এমসি কলেজে তাহিরপুর ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন হবিগঞ্জে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নারী নিহত সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন সিলেটে সংবাদ সম্মেলন-জন্মবধির ও মারাত্মক বধিরদের চিকিৎসায় আলোকবর্তিকা ‘কক্লিয়ার ইমপ্লান্ট’

উজির মিয়ার মৃত্যু: বিন্দুমাত্র ছাড় নয়, বললেন পরিকল্পনা মন্ত্রী

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৭ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় উজির মিয়ার মৃত্যুতে পুলিশের নির্যাতনে অভিযোগ স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করবেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার নিহতের বাড়িতে গিয়ে তিনি বলেন, এ ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। যে কারো সাথে এমনটি হওয়া উচিত নয়। এর সুষ্ঠু বিচার হবে। অপরাধী যে কেউ-ই হোক তার বিচার নিশ্চিত করা হবে। তবে অবশ্যই অপরাধীর দোষ প্রমাণিত হতে হবে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কাজ চলমান আছে। আমাদেরকে ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করতে হবে। আমি এ বিষয়ে বিন্দুমাত্র ছাড় দেবো না। প্রকৃত দোষীদের শাস্তি নিশ্চিত করতে এ ঘটনাটিকে স্বরাষ্ট্রমন্ত্রীর নজরে আনবো।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন (বাঘেরকোনা) গ্রামে পুলিশের নির্যাতনে নিহত হওয়ার অভিযোগের ঘটনায় উজির মিয়ার বাড়িতে তার স্বজনদের দেখতে গিয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

নিহত উজির মিয়ার মা, স্ত্রী-সন্তান ও পরিবারকে সান্ত্বনা দিয়ে মন্ত্রী বলেন, উজির মিয়াকে যদি নির্যাতন করে হত্যা করা হয়, আর তার প্রমাণ হয় অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। বর্তমান সরকার এমন হত্যাকাণ্ডকে কোনোভাবেই সমর্থন করে না। আইনের সর্বোচ্চ ব্যবহার করা হবে। এমন ঘটনায় আরো বিচার নিশ্চিত করা হয়েছে এটা দেশবাসী জানেন। নতুন করে আইন তৈরি করে উজির মিয়া হত্যার বিচার করতে হবে না।

মন্ত্রী বলেন, সরকার চায় না বিনা কারণে দেশের একজন মানুষও হয়রানির শিকার হোক। সরকারের ভাবমূর্তি রক্ষায় এ ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিতে আমি দেখভাল করবো। তবে সব কিছু যেতে হবে প্রক্রিয়া মেনে। তদন্ত হচ্ছে। রিপোর্ট আসুক। প্রতিবেদন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, এ ঘটনায় ইতোমধ্যে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল (শনিবার) ডিসি এবং এসপি দু’জনের সাথেই আমার দেখা হবে। তাদের সাথে কথা বলবো। যতদ্রুত সম্ভব ঘটনার শেষ দেখতে চাই। তবে একটা জিনিস খেয়াল রাখতে হবে- কোনো কুচক্রী মহলের উষ্কানী নিয়ে কেউ যেনো অপ্রীতিকর ঘটনা না ঘটায়। ঘটনার সাথে জড়িত ইঙ্গিত দানকারী কেউ থাকলে তাকেও খুঁজে বের করা হবে।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আইন মেনে চলতে হবে। আমাদের জন্য যে আইন সেটা সকল সরকারি কর্তা-কর্মচারীদের জন্যও। সুতরাং আইনে মানত হবে। মনে রাখতে হবে, আইন আমরা কেউ বানাইনি। সেটা ব্রিটিশ আমল থেকে চলে আসছে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

তিনি বলেন, উজির মিয়ার সাথে ঘটে যাওয়া এ ঘটনা ঢাকা দেওয়ার কোনো সুযোগ নেই। আর এমনটি করার কোনো প্রয়োজনও নেই। স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে একটা কথা পরিষ্কার করে বলতে চাই, এ ঘটনার সার্বক্ষণিক খুঁজখবর আমি নেবো। সুষ্ঠু বিচার নিশ্চিত হোক সেটাই আমি চাই।

এসময় নিহত উজির মিয়ার পরিবারের লোকজন, উপজেলা ও জেলার বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার ৯ ফেব্রুয়ারি রাতে একটি গরু চুরির মামলার সন্দেহ জনক আসামি হিসেবে নিজ বাড়ি থেকে নিহত উজির মিয়াকে গ্রেফতার করে শান্তিগঞ্জ থানা পুলিশ। ১০ ফেব্রুয়ারি আদালত থেকে জামিন পেয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসেন। ২১ ফেব্রুয়ারি উজির মিয়া নিজ বাড়িতে অসুস্থতা আরও বাড়লে স্থানীয় কৈতক হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে ২১ ফেব্রুয়ারি বিকেলে নিহত উজির মিয়ার স্বজনরা পুলিশের নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগ করে পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। পরে প্রশাসনের সু-বিচারের আশ্বাসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন।
বর্তমানে জেলা প্রশাসক কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট পৃথক ২ টি তদন্ত কমিটির মাধ্যমে উজির মিয়ার নিহতের ঘটনার তদন্ত চলছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain