সিলেটের সেই ডেইজী এখন কোথায়?

রিপোর্টার নামঃ
  • বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১১৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলেয়া সারোয়ার ডেইজী। ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর। একই সঙ্গে উত্তর সিটির প্যানেল মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

গত সিটি নির্বাচনের সময় বেশ আলোচনায় ছিলেন যুব মহিলা লীগের এই নেত্রী। নির্বাচনী প্রচারণার জন্য তার বানানো একটি গান দেশব্যাপী ভাইরাল হয়েছিল। নির্বাচনে আলোচনার তুঙ্গে থাকলেও শেষ পর্যন্ত ভোটে হেরে যান তিনি। এরপর থেকেই অনেকটা লোকচক্ষুর আড়ালে চলে যান যুব মহিলা লীগের এই নেত্রী।

 

আলেয়া সারোয়ার ডেইজি বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। গত ৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে যুক্তরাষ্ট্রে যান তিনি। ডেইজী নিজেই গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ডেইজী জানান, তার পরিবারের সবাই যুক্তরাষ্ট্রে থাকেন। আর তিনি দেশে থাকেন রাজনৈতিক কারণেই। দুই মাসের জন্য পরিবারের কাছে গেছেন তিনি। রমজানের মধ্যে আবারও দেশে ফেরার পরিকল্পনা আছে বলে জানান তিনি।

২০২০ সালের ফেব্রুয়ারিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন হয়। আগেরবার সংরক্ষিত আসনের কাউন্সিলর হলেও গত নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। আওয়ামী লীগ থেকে সমর্থনও পেয়েছিলেন।

নির্বাচনে প্রচারণার জন্য একটি গান তৈরি করেছিলেন এই নারী নেত্রী। ‘ডেইজী আপার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’ নামে গানটি সে সময় তুমুল জনপ্রিয়তা পায়। প্রচারণার একটি মিউজিক ভিডিওতে অংশ নিয়েছিলেন ডেইজি নিজেই। আবার নির্বাচনি প্রচারণার ওই গানে কয়েকজন বয়স্ক ব্যক্তির নাচের ভিডিও ভাইরালে পরিণত হয়েছিল।
সব মিলিয়ে আলোচনায় থাকলেও শেষমেষ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টুর কাছে ভোটে হেরে যান তিনি।

আগেরবার যখন সংরক্ষিত নারী কাউন্সিলর ছিলেন তখন ফগ মেশিন দিয়ে নিজেই মশা নিধনে নামেন। মশায় অতিষ্ট নগরবাসীকে মুক্তি দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ডেইজীর মশা নিধনের অ্যাকশন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

গত নির্বাচনে হেরে যাওয়ার পর অনেকটা চুপচাপ হয়ে যান দাপুটে এই নারী নেত্রী। অনেকটা নীরবেই দুস্থ ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা ও করোনা সুরক্ষায় স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ করতে যায় তাকে। নির্বাচনের ছয় মাস পর ২০২০ সালের আগস্টে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যান ডেইজী। অল্প সময়ে দেশে ফেরার কথা থাকলেও গত বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে এক দুর্ঘটনায় হাত ভেঙে যাওয়ায় দেশে ফেরেন দেরিতে।
সুস্থ হয়ে গত বছরের শেষ দিকে দেশে আসেন যুব মহিলা লীগের নেত্রী। মানবিক ও সাংগঠনিক কিছু কাজ করলেও রাজনীতির মাঠে ওইভাবে সক্রিয় দেখা যায়নি তাকে। কিছুদিন দেশে থেকে আবারও যুক্তরাষ্ট্রে যান তিনি।

২০০২ সালে প্রতিষ্ঠিত যুব মহিলা লীগের নেতৃত্বে দুই দশক ধরে আছেন নাজমা আক্তার ও অপু উকিল। এরমধ্যে কয়েকবার সম্মেলন হলেও সভাপতি-সম্পাদক পদে পরিবর্তন আসেনি। বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন ডেইজী।

জানা গেছে, নির্বাচনে হারার পরেও করোনাকালে মানবিক সহায়তা নিয়ে মাঠে ছিলেন আলেয়া সারোয়ার ডেইজী। এর ওপর ভর করে সামনের সম্মেলনে ডেইজীর দলীয় পদ আগাতে পারে বলেও গুঞ্জন আছে।
গত জাতীয় নির্বাচনে সিলেট-৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন ডেইজী। তবে দল থেকে মনোনয়ন দেওয়া হয় সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে। আগামী নির্বাচনেও একই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন ডেইজী।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain