শিরোনাম :
লামাকাজীতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ পরিবেশের ভারসাম্য রক্ষায় ঔষধি গাছ রোপনের বিকল্প নেই-অধ্যক্ষ সুজাত আলী রফিক সিলেটে বজ্রসহ বৃষ্টি অব্যাহত-আবহাওয়া অফিসের সর্তকতা বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী ঈদুল আযহা উপলক্ষে জাফলং পর্যটন কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত সিলেট নগরীতে তিনঘণ্টার বৃষ্টিতে ফের জলাবদ্ধতা এমসি কলেজে তাহিরপুর ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন হবিগঞ্জে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নারী নিহত সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন সিলেটে সংবাদ সম্মেলন-জন্মবধির ও মারাত্মক বধিরদের চিকিৎসায় আলোকবর্তিকা ‘কক্লিয়ার ইমপ্লান্ট’

মালনীছড়া ও হিলুয়াছড়া চা বাগানে চা পাতা চয়নের উদ্বোধন করলেন দানবীর ড. রাগীব আলী

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ১২২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: উৎপাদনের কাক্ষিত লক্ষ্যমাত্রা নিয়ে সিলেট সদর উপজেলায় পৃথক পৃথকভাবে মালনীছড়া চা বাগান ও হিলুয়াছড়া ডিভিশন চা বাগান এর পাতা চয়ন-২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। (৩ মার্চ) বৃহস্পতিবার সকালে বিপুল উৎস উদ্দীপনার মধ্য দিয়ে চা বাগানের পাতা চয়ন উদ্বোধন করেন মালনীছড়া চা বাগানের ব্যবস্থাপনা পরিচালক দানবীর ড. রাগীব আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দানবীর ড. রাগীব আলী বলেছেন, মালনীছড়া চা বাগানের সেকশনে সেকশনে চা গাছে নতুন কুঁড়ি সবুজের শোভা বর্ধন করেছে। সতেজতায় হাসছে চা বাগান। বাগান কর্তৃপক্ষ ও চা শ্রমিকরাও চা পাতা উত্তোলনে অধীর আগ্রহে। সেচ সুবিধা ও বৃষ্টিপাতের কারনে নতুন কুঁড়ি গজানোর পর আনুষ্ঠানিকভাবে চা পাতা চয়নের মাধ্যমে শুরু হয় চায়ের উৎপাদন। তিনি আর বলেন, তারই ধারাবাহিকতায় মৌসুমের প্রথম এবছর চা পাতা চয়নের উদ্বোধন করা হচ্ছে। শ্রমিকদের আন্তরিকতার মধ্যদিয়ে আশাতীত উৎপাদন সম্ভব হবে বলে তিনি দাবি জানান। আরো বেশি বেশি করে চা পাতা উত্তোলন কার্যক্রম বাড়াতে হবে। এবং গাছের যত্ন নিতে হবে।

মালনীছড়া চা বাগানের ব্যবস্থাপক মো: সোহেল আহমদ এর সভাপতিত্বে ও সিনিয়র সহকারী ব্যবস্থাপক মো: আজম আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আব্দুল হাই টিপু।
অন্যানের মধ্যে বক্তব্য রাখেন হেড টিলা ক্লার্ক মো: সজাউল করিম, ২য় টিলা ক্লার্ক মো: জাহাঙ্গীর আলম খান, বেলায়েত হোসেন, ২য় অফিস ক্লার্ক পরিতোষ দাস, ৩য় টিলা ক্লার্ক অধির বাউরী, সংকর গোয়ালা, রানা বাউরী প্রমুখ। উক্ত পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি দানবীর ড. রাগীব আলী ও বিশেষ অতিথি আব্দুল হাই টিপুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও বাগানের নেতৃবৃন্দ এবং পঞ্চায়েত নেতৃবৃন্দ, সর্দারবৃন্দ ও শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন মালনীছড়া জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা আমজাদ হোসেন, গীতা পাঠ করেন ফটিক ঠাকুর।
এদিকে হিলুয়াছড়া চা বাগানের চয়ন চা পাতা উদ্বোধনী অনুষ্ঠানেন আরো বক্তব্য রাখেন সহকারী ব্যবস্থাপক সুকুমার সরকার, বিদ্যুৎ তালুকদার, মুর্শেদ খাঁন, হেড টিলা ক্লার্ক বাদল চন্দ্র দেব, ২য় টিলা ক্লার্ক জাহিদ হুসেন, সোয়াইব আহমদ, সাব্বির আহমদ, ৩য় টিলা ক্লার্ক মজেন গঞ্জু, বিক্রম মাষ্টার প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন হিলুয়াছড়া জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা জালাল উদ্দিন, গীতা পাঠ করেন বিমল গঞ্জু। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain