শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

সিলেটে ক্যাবের সংবাদ সম্মেলন ভর্তুকি দিয়ে রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার আহ্বান

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ১৩৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে সরকারকে ভর্তুকি দিয়ে হলেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে নিয়ে আসার আহ্বান জানিয়েছে কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সিলেট জেলা কমিটি।
সোমবার (১৪ মার্চ) দুপুর দেড়টায় নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের প্রতি এ আহ্বান জানান ক্যাব সিলেট জেলা কমিটির সভাপতি জামিল চৌধুরী।
জামিল চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, রমজানে পণ্যের মূল্যবৃদ্ধি রোধে সিলেট বিভাগে বিশেষ পাইলট কর্মসূচি হাতে নিয়েছে ক্যাব। এর অংশ হিসেবে ইতোমধ্যে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ^ ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আগামীকাল (মঙ্গলবার) জেলা প্রশাসক কার্যালয়ে ক্যাবের উদ্যোগে আরেকটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এ সভায় ক্যাবের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। সভায় পবিত্র রমজানে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ নিয়ে সংশ্লিষ্টদের উপস্থিতিতে বিস্তারিত আলোচনা হবে।
জামিল চৌধুরী আরও বলেন, প্রতিষ্ঠাকাল থেকে সিলেটসহ সারাদেশে ভোক্তার স্বার্থ সংরক্ষণ ও সুরক্ষায় কাজ করে চলেছে ক্যাব। পবিত্র রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে এই প্রথম কার্যক্রম চালাচ্ছে স্বেচ্ছাসেবী এ সংস্থা। কার্যক্রমের অংশ হিসেবে সিলেট বিভাগের বাজার-হাটে আগামী ১ মাস লিফলেট বিতরণের মাধ্যমে প্রচার অভিযান চালানো হবে। যাতে ব্যবসায়ীরা অসাধু পন্থায় পণ্য মজুদ করে দাম না বাড়ান।
অধিক মুনাফার জন্য নিত্যপণ্য মজুদ করে বেশি দামে বিক্রি করা ধর্ম অবমাননার শামিল উল্লেখ করে ক্যাব সিলেট জেলা কমিটির সভাপতি বলেন, বিশে^র বিভিন্ন দেশে পবিত্র কোনো মাস বা উপলক্ষ্যকে কেন্দ্র করে নিত্যপণ্যের দাম স্বাভাবিকের চাইতেও কমানো হয়। কিন্তু আমাদের দেশে পবিত্র রমজান আসার দু-তিন মাস আগে থেকেই দাম বাড়িয়ে দেন কালোবাজারি অসাধু ব্যবসায়ীরা। এমন কর্মকা- থেকে ব্যবসায়ীদের সরে আসতে হবে। পাশাপাশি এমন ন্যাক্কারজনক কর্মকা-ের বিরুদ্ধে প্রত্যেক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হতে হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামিল চৌধুরী বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের প্রতিটি অভিযানে ক্যাব সদস্যরা অংশগ্রহণ করেন এবং সিন্ডিকেটের মাধ্যমে পণ্য মজুদ করে দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান। আগামীতে লোকবল বাড়িয়ে নিয়মিত বাজার মনিটরিংসহ কার্যক্রমের পরিধি আরও বাড়াবে ক্যাব।
সংবাদ সম্মেলনে ক্যাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা কমিটির সহসভাপতি সালমা বাছিত ও নাজনিন চৌধুরী, সাধারণ সম্পাদক পারভেজ আলম, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী এবং সদস্য অ্যাডভোকেট চৌধুরী আতাউর রহমান, সুরুজ্জামান চৌধুরী (প্রবাসী), আনিছ চৌধুরী (প্রবাসী) ও মুস্তাকিম চৌধুরী (প্রবাসী) প্রমুখ।
উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিনিয়র সাংবাদিক ইকরামুল কবির ইকু, আব্দুল হান্নানসহ সিলেটে প্রিন্ট, ইলেক্ট্রনিক্স এবং অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain