শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১১৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: যথাযথ মর্যাদায় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সকাল ১০টায় কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয় থেকে একটি র‌্যালী বের করা হয়।
র‌্যালী শেষে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী। পরে বিশ্ববিদ্যালয়ের নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেন- লক্ষ লক্ষ মানুষের আত্মত্যাগ, প্রাণ ও রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা। যুগে যুগে বহু নেতা বাঙ্গালী জাতিকে নেতৃত্ব দিয়েছেন, তাদের মধ্যে শ্রেষ্ঠ নেতা হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রকৃত বাঙালির হৃদয়ে স্বাধীনতার আলোকশিখা জ্বেলেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু ঢাকায় বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন। এ ঘোষণা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন মাধ্যমে প্রচারিত হয়।
তিনি বলেন- বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা টানা ১৩ বছর ক্ষমতায় থেকে বাংলাদেশকে অনন্য উচ্চতায় উন্নীত করেছেন। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে ধাপে ধাপে প্রচেষ্টা চলমান রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই সমস্ত পৃথিবী আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ।
এতে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) ও পরিচালক (অর্থ ও হিসাব) মো. নঈমুল হক চৌধুরী, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবিন রুবা, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) গোলাম সারোয়ার, সহকারী কলেজ পরিদর্শক মাইদুল ইসলাম চৌধুরী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিলাল আহমদ চৌধুরী, সহকারী রেজিস্ট্রার অঞ্জন দেবনাথ, সহকারী পরিচালক (বাজেট) শমশের রাসেলসহ অন্যান্য সকল কর্মকর্তা-কর্মচারীগণ।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain