শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

সিলেটে ‘চেস প্লের্য়াস’র উদ্যোগে দাবা খেলা অনুষ্ঠিত

রিপোর্টার নামঃ
  • সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৮৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: স্বাধীনতা দিবসকে সামনে রেখে সিলেটে চেস প্লের্য়াস’র উদ্যোগে দুইটি দাবা খেলা অনুষ্ঠিত হয়েছে।
‘সিলেট ফ্রেন্ডস ইন্টারন্যাশনাল রেপিড চেস টুর্নামেন্ট’র খেলা। পরে ২৩ থেকে ২৫ মার্চ পর্যন্ত ৩ দিনব্যাপি অনুষ্ঠিত ‘সিলেট ফ্রেন্ডস ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড রেটিং দাবা’ জেলা স্টেডিয়ামে প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।
সোমবার সিলেট জেলা ক্রীড়া ভবনে এ খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
সিনিয়র দাবাড়ু প্রফেসর পার্থ সারথি চৌধুরীর সভাপতিত্বে ও এসিপিএস’র নবনির্বাচিত সাধারণ সম্পাদক সনাতন জাহিদের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক জাতীয় দলের দাবা খেলোয়াড় শাহাবুদ্দিন কোরাইশি দুলাল।
বিশেষ অতিথি ছিলেন- এসিপিএস’র নবনির্বাচিত সভাপতি কামাল আহমদ, সিনিয়র দাবাড়ু নৃপেন্দ্র সিংহ প্রমুখ।
তিন প্রবাসীর আর্থিক পৃষ্ঠপোষকতায় এ খেলা অনুষ্ঠিত হয়।
তারা হলেন- সাবেক জাতীয় দাবা খেলোয়াড় বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী শাহাবুদ্দিন কোরাইশি দুলাল, সাবেক সিলেট জেলা চ্যাম্পিয়ন, কানাডা প্রবাসী সুয়েব আহমদ ও সাবেক সিলেট জেলা চ্যাম্পিয়ন শাহ সাইফুর রহমান।
প্রতিযোগিতার রেপিড পর্বে সিলেট বিভাগের মোট ৪৫ জন খেলোয়াড় ও স্ট্যান্ডার্ড পর্বে মোট ৫৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।
রেপিড পর্ব ১৫ মিনিট ১০সেকেন্ড পালস্ এবং স্ট্যান্ডার্ড পর্ব ১ ঘন্টা ৩০সেকেন্ড পালস্ সময়সীমা নিয়ে উভয় প্রতিযোগিতা ৭ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। বিচারক হিসেবে দ্বায়িত্ব পালন করেন ফিদে আরবিটর হাসনাত এলাহী চৌধুরী।
রেপিড পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছেন টুটুল ধর এবং রানার আপ হয়েছেন শতদ্রু শোভন দে। তৃতীয় থেকে ৭ম স্থান দখল করেছেন যথাক্রমে জাবের আল হামিদ, সুখেন, বিকাশ রঞ্জন দাস, খন্দকার জাকারিয়া আহমেদ ও রাণা প্রতাপ সিংহ।
স্ট্যান্ডার্ড পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছেন জাতীয় দাবাড়ু সাইফুল ইসলাম চৌধুরী এবং রানার আপ হয়েছেন রাণা প্রতাপ সিংহ। এ পর্বে ৩য় থেকে ৮ম স্থান অর্জন করেছেন যথাক্রমে শাহ মাহফুজুল করিম, টুটুল ধর, সনাতন জাহিদ, আসাদুজ্জামান আহাদ, আসিফুর রহমান এবং শতদ্রু শোভন দে। এছাড়া সেরা পঞ্চাশোর্ধ অর্জন করেছেন শাহাবুদ্দিন কোরাইশি দুলাল, সেরা অনূর্ধ্ব ১৬ পুরস্কার লাভ করেছে সাফওয়ান স্বাধীন অর্জন এবং সেরা নন-রেটেড পুরস্কারপ্রাপ্ত হয়েছেন প্রদ্যু¤œ সিংহ বিজয়।
প্রতিযোগিতা শেষে ২৫ মার্চ সন্ধ্যা সাড়ে সাতটায় বিজয়ীদের মধ্যে মোট ৬৩ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।

 

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain