শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

রোটারির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর গভর্নর আবু ফয়েজ খান চৌধুরী এমপিএইচএফ বলেছেন, প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ গত ১৫ বছরে বিশ্বমানচিত্রে নিজেদের উন্নয়নের জোরালো জানান দিয়েছে। অনেক ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে পাওয়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পুরো বিশ্ব অবাক হয়ে আমাদেরকে দেখেছে। এই স্বাধীনতা এনে দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়ে গিয়েছেন। তাই তিনি আজীবন আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন। সারা বিশ্বব্যাপী রোটারি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। তার মধ্যে পোলিও কার্যক্রম অন্যতম সফল প্রজেক্ট। রোটারীর পোলিও টিকা শুরুর আগে সারা বিশ্বে প্রতি বছর ৩ লক্ষ শিশু আক্রান্ত হতো। এখন সেই সংখ্যা একদম সীমিত। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনী সংগ্রহ করে পড়তে হবে। কঠিণ জীবনবোধ এবং সঠিক নেতৃত্বের ধারণা পাবে। তাছাড়া রোটারি সম্পর্কেও তোমাদের জানা দরকার।

রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২, সুরমা জোনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ২০১৯-২০ রোটাবর্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ সিলেটের মিলনায়তন কক্ষে পিডিজি এ. আতাউর রহমান পীর এর সভাপতিত্বে ধন্যবাদ প্রস্তাব পেশ করেন ১৯-২০ রোটাবর্ষের ট্রেজারার মিজানুর রহমান। রোটারিয়ান ইকবাল হোসেন এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন পিপি মো. সেলিম খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব জালালাবাদ এর সভাপতি আলী আশরাফ চৌধুরী খালেদ, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তাপাদার, রোটারিয়ান কামরুজ্জামান মাসুম প্রমূখ।
অনুভূতি পেশ করেন শিক্ষিকা মৌসুমি আক্তার খানম ও শিক্ষার্থী নির্জরা আক্তার মণিকা। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন জুই আক্তার খান এবং মোনাজাত করান ডেপুটি গভর্নর কামাল উদ্দিন ভুইয়া।
উল্লেখ্য, সিলেট নগরীর বাছাইকৃত ১০টি স্কুলে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১০টি স্কুলের সর্বমোট ১০০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain