শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

শেওলা ব্রীজ হতে শেওলা স্থল বন্দর পর্যন্ত রাস্তার সংস্কার এর দাবীতে স্বারকলিপি প্রদান

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৮৫ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বেশ কিছুদিন যাবৎ বিয়ানীবাজার উপজেলায় শেওলা ব্রীজ হতে শেওলা স্থল বন্দর পর্যন্ত রাস্তাটি কোন কোন স্থানে ভেঙ্গে গর্ত তৈরী হয়েছে। বর্তমানে রাস্তার গর্তে বৃষ্টির পানি জমে কাদায় বেহাল অবস্থা তৈরী হয়েছে। উক্ত রাস্তা দিয়ে যানবাহন চলাচল করা খুবই ঝুঁকিপূর্ন। সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে রাস্তাটি মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গত (১১ এপ্রিল) তারিখে তত্বাবধায়ক প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ, সড়ক ভবন, চৌহাট্টা, সিলেট এ আবেদন করা হয়। ব্যবসায়ীদের অনুরোধে আমদানী রপ্তানী ব্যবসায়ের স্বার্থে তাৎক্ষনিকভাবে গ্রুপের নিজ খরচে রাস্তাটি মেরামত করা হলেও তা পর্যাপ্ত নয়। বর্তমানে রাস্তটি আরো নাজুক হয়ে পড়েছে। উক্ত রাস্তাটি জরুরী ভিত্তিতে রাস্তাটি মেরামতের উদ্যোগ গ্রহন করা না হলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাবে ও আমদানী-রপ্তানী বাণিজ্য বাধাগ্রস্থ হবে।

শেওলা স্থল বন্দর সিলেট বিভাগের একটি গুরুত্বপূর্ন স্থল বন্দর। ভারত হতে বিপুল পরিমানে পাথর, কয়লা, বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী পিয়াজ ও আদা আমদানী হয়ে থাকে এবং বাংলাদেশ হতে বিপুল পরিমানে সিমেন্ট, মাছ, তুলা ও বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী রপ্তানী হয়ে থাকে। তাছাড়া শেওলা বর্ডার দিয়ে শত শত যাত্রী ভারতে যাতায়াত করে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব আয় করে। আমদানীর্ প্তানী বানিজ্য তথা রাজস্ব আয়ের স্বার্থে উক্ত রাস্তাটি জরুরী মেরামত করা প্রয়োজন।

এদিকে (৯ মে) সোমবার সকালে সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের একটি প্রতিনিধিদল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমানের কার্যালয় সড়ক ভবনে সাক্ষাত করেন ও স্মারকলিপি প্রদান করেন। এবং জরুরী ভিত্তিতে রাস্তাটি মেরামতের দাবী জানান। নির্বাহী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান জরুরী বিবেচনায় রাস্তাটি মেরামত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে প্রতিনিধিদলকে আশ্বস্থ করেন।

এসময় সৌজন্য স্বাক্ষাতকালে ও স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন প্রতিনিধি দলের চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি চন্দন সাহা, চেম্বারের সহ-সভাপতি ও সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আতিক হোসেন, সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের অর্থ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী ও জয়নাল আবেদীন প্রমুখ।

আমদানী-রপ্তানী ব্যবসা ও সরকারের রাজস্ব আয়ের স্বার্থে বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনাপূর্বক সরজমিনে পরিদর্শন করে উল্লেখিত রাস্তাটি দ্রুত মেরামত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোড় দাবী জানান। বিজ্ঞপ্তি

 

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain