শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

সিলেটে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার বাসা দখলের চেষ্ঠা-থানায় অভিযোগ

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ১৩৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেটে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার বাসা দখলের চেষ্ঠা চালিয়েছে সন্ত্রাসীরা। গত সোমবার সিলেট নগরের জালালাবাদ থানার নাজিরের গাঁও দিঘীরপাড় এলাকায় এ ঘটনা ঘটেছে। এতে সেনা কর্র্মকর্তা ও তাঁর তিন ভাই আহত হয়েছেন। এ ঘটনায় ১৭ জনের নামোল্লেখ করে ৩৭ জনের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানায় অভিযোগ দিয়েছেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর মোয়াজ বিন আজহার। তিনি নাজিরের গাঁও এলাকার মৃত মো. আজহার আলীর ছেলে।

অভিযুক্তরা হলেন, সিলেট নগরীর সুবিদবাজার লাভলি রোড এলাকার বাসিন্দা আব্দুল তাহিদের ছেলে শাহান মিয়া, জালালাবাদ থানাধীন নাজিরেরগাও এলাকার আব্দুল মছব্বিরের ছেলে জয়নাল আহমদ, তার ভাই হেলাল আহমদ ও দুলাল আহমদ, একই এলাকার মৃত তোতা মিয়ার ছেলে আইন উদ্দিন, তার ভাই কবির আহমদ, বিকুর মিয়ার ছেলে রুবেল মিযা, ফখর উদ্দিনের ছেলে মতিউর, মৃত মকবুল মিয়ার ছেলে সোহেল মিয়া, জমশিদ মিয়া ওরফে ফকির মিয়ার ছেলে বিলাল মিয়া, সুবিদবাজার এলাকার মৃত শাহাদাত হোসেনের ছেলে কাজী সিরাজ, জালালাবাদ থানার নোয়াখুরুমখলা এলাকার তছিল আলীর ছেলে নাজিম মিয়া, তার ভাই আজিম মিয়া, নাজিরের গাও এলাকার মৃত বশির আলীর ছেলে ফয়জুল, তার ভাই বাবুল মিয়া, একই এলাকার কবির মিয়ার ছেলে সাইদ আহমদ, নুর উদ্দিনের ছেলে জয়নাল, কুমারগাও এলাকার আলাউদ্দিনের ছেলে কাশেম। এছাড়ায় মামলায় ২০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।

অভিযোগে অবসরপ্রাপ্ত সেনরা কর্মকর্তা উল্লেখ করেন, গত বছর নাজিরের গাও এলাকায় জায়গা ক্রয় করে ঘর নির্মাণ করে বসবাস করে আসছিলেন। অভিযুক্ত শাহান মিয়া ও কবির আহমদের নেতৃত্বে ওই এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিলেন। কয়েক মাস থেকে তাঁর নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে দলবল নিয়ে হামলা চালাবেন বলে হুমকি দেন। এরই জেরে গত সোমাবার সকালে সংঘবদ্ধভাবে বাসায় হামলা চালিয়ে দখলের চেষ্ঠা করেন। পরে বাসার লোকজন ৯৯৯-এ কল দিলে পুলিশ উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

তিনি আরো উল্লেখ করেন, সোমবার প্রথম দফা বাসা দখলে ব্যর্থ হয়ে ফের রাত ১১টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে অভিযুক্তরা বাসায় হামলা চালায়। এসময় তারা বাসার ভেতরে রাখা একটি প্রাইভেট জিপ ভাঙচুর করে। পরে বাসার ভেতরে ঢুকে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও তাঁর দুই ভাইকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে আহত করে নগদ অর্থ ও জিনিসপত্র লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এসময় আত্মরক্ষার্থে লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন সেনা কর্মকর্তা। পরে তাৎক্ষণিক ৯৯৯-এ কল দিয়ে বিষয়টি জানানোর পর পুলিশ ঘটনাস্থলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

ফাঁকা গুলি ছুড়ার বিষয়ে এসএমপির জালালাবাদ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন সেনা কর্মকর্তা। জিডি নং ১৮৭।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান বলেন, গতকাল একটি পক্ষ সেনা কর্মকর্তার বাসায় হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, আমি অফিসের বাইরে রয়েছি। তিনি অভিযোগ দিয়ে থাকলে তা দেখে ব্যবস্তা নেওয়া হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain