ঈদে সিলেটেজুড়ে থাকবে চার স্তরের নিরাপত্তা

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ৭৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ঈদকে কেন্দ্র করে সিলেট মহানগরীতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। আগামী রবিবার (১০ জুলাই) দেশে পবিত্র ঈদুল আযহা পালিত হবে।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার নিশারুল আরিফ বলেছেন, পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সিলেট মহানগরীর বাসাবাড়ি, মার্কেট ও সড়কে বাড়তি নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মানুষের জানমাল হেফাজতে আমরা বদ্ধপরিকর। এজন্য ঈদের আগে ও ছুটিতে পুরো নগরীতে চার স্তরের নিরাপত্তা থাকবে। মোতায়েন করা হবে অতিরিক্ত পুলিশ।

তিনি বলেন, কোরবানির ঈদে শুধু আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেই নয়, একই সঙ্গে ট্রেন বাস ও অন্যান্য যানবাহন নিরাপদে চলাচল এবং যাত্রীদের আরও বেশি নিরাপত্তা নিশ্চিত করার যাবতীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এসএমপি কমিশনার বলেন, ট্রাফিক নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা, ঈদ জামায়াতের নিরাপত্তা ও জাল টাকার অপব্যবহার রোধ; চাঁদাবাজি, ছিনতাই ও সন্ত্রাসী কার্যকলাপ প্রতিরোধে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি রেলওয়ে স্টেশন ও বাসে পকেটমার, মলম পার্টি, অজ্ঞান পার্টির তৎপরতার ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

তিনি বলেন, সবধরনের অপকর্ম প্রতিরোধে পুলিশ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

পশুর হাটের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, সিলেট মহানগরীতে ১২টি স্থায়ী ও ৬টি অস্থায়ী পশুর হাটের নিরপত্তা নিশ্চিতে পুলিশ কাজ করছে।

জাল টাকা চিহ্নিত করতে বাংলাদেশ ব্যাংকের পাশাপাশি পুলিশও তাদের সর্বশক্তি দিয়ে কাজ করছে বলেও জানিয়েছেন তিনি।

কোরবানীর ঈদ ও পরবর্তী আইন–শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে উল্লেখ করে নিশারুল আরিফ আরও বলেন, কোরবানির ঈদকে কেন্দ্র করে কোথাও কোনো ধরনের অপরাধ কর্মকাণ্ডের কথা এখনো আমার কানে আসেনি। আমরা চাই সুখে শান্তিতে সবার আনন্দপূর্ণ ঈদ কাটুক।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain