শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

বুলবুলের পরিবারকে ৫ লাখ টাকা দেবে শাবি উপাচার্য

রিপোর্টার নামঃ
  • বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ১২১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ছুরিকাঘাতে খুন হওয়া শিক্ষার্থী বুলবুল আহমেদের পরিবারকে ৫ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের তহবিল থেকে এই টাকা প্রদান করা হবে জানিয়ে তিনি বলেন, আগামী সপ্তাহেই বুলবুলের পরিবারের কাছে টাকা পৌছে দেওয়া হবে।

বুধবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমনটি জানান শাবি উপাচার্য।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গাজিকালুর টিলায় ছুরিকাঘাতে খুন হন লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমদ। মঙ্গলবার দুপুরে এ ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে চার দফা দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হলো-খুনিদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। নিহতের পরিবারকে অতি দ্রুত সর্বোচ্চ ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে এবং ক্ষতিপূরণের পরিমাণ ও প্রদানের উপায় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। ক্যাম্পাসে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং বুলবুলের স্মৃতি রক্ষার্থে বুলবুল হত্যার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ ও বুলবল চত্বর ঘোষণা করতে হবে।

আল্টিমেটামের নির্ধারিত ২৪ ঘন্টা পেরোনোর পরপরই সংবাদ সম্মেলনে এসে বুলবুলের পরিবারকে সহায়তা প্রদানের ঘোষণা দেন উপাচার্য। এসময় তিনি পুলিশ প্রশাসনের ভূমিকায় সন্তুষ প্রকাশ করে বলেন, পুলিশ খুব তড়িৎ ব্যবস্থা নিয়েছে। ইতোমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে তারা। আশা করছি দ্রুতই এই হত্যা রহস্য উদঘাটন হবে।

ক্যাম্পাসের নিরাপত্তা আরো বাড়ানো হবে জানিয়ে অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, ক্যাম্পাসের বেশিরভাগ জায়গায়ই ক্লোজড সার্কিট ক্যামেরা আছে। যেসব জায়গায় এখনও ক্যামেরা নেই দ্রুত সেসব জায়গায় ক্যামেরা বসানো হবে।

এই হত্যাকান্ডের ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবার সহযোগিতা কামনা করেন উপাচার্য।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain