জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে অনলাইন ক্লাসে ফিরছে শাবিপ্রবি

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ৯৬ বার পড়া হয়েছে

শাবিপ্রবি :: জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে অনলাইনে ক্লাসে ফিরছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। সপ্তাহে একদিন শাবিপ্রবিতে অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যায়টিতে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়া হবে। এদিন বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরিবহন সেবা বন্ধ থাকবে। পাশাপাশি অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার বিকালে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

এরআগে করোনা সংক্রমণের সময়ে শাবিপ্রবিতে অনলাইনে ক্লাস নেয়া হয়।

রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহন উপদেষ্টা কমিটির সুপারিশের আলোকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিন ও বিভাগীয় প্রধানদের উপস্থিততে সভায় এমন সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নিলে ২০ শতাংশ বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় হবে। সাশ্রয়ের লক্ষ্যে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এদিন বিশ্ববিদ্যালয়ে পরিবহন পুরোপুরি বন্ধ থাকবে এবং অন্যান্য দিনেও কিছু পরিবহন সেবা কিছুটা হ্রাস করা হবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিনব ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আন্তার্জাতিক সমস্যার কারণে সৃষ্ট জাতীয় এ সমস্যায় আমরা দেশবাসীর পাশে থাকতে চাই। আমাদেরকে দেশপ্রেমের সাথে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। এ বিশ্ববিদ্যালয় করোনা মহামারিতে ক্যাম্পাসে করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশের মানুষের পাশে ছিল। এবারও জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয় করে আমরা মানুষের পাশে থাকব। এতে শিক্ষার্থীরা যাতে কোন ধরণের ক্ষতির সম্মুখীন না হয় সে ব্যাপারে বিভাগীয় প্রধান ও শিক্ষকদের দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain