শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

প্রধানমন্ত্রী সকল ধর্ম ও সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন: সেলিনা মোমেন

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৭৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট নগরীতে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রায় মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা মোমেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন। তারই পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন।
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ সম্প্রীতি বজায় রাখতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।হাজার বছর ধরে এ ভূখন্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন। এ ধারা অব্যাহত রাখতে হবে।

 

তিনি শুক্রবার (১৯ আগস্ট) সকাল ৯টায় সিলেট নগরে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রায় এ কথা বলেন। শোভাযাত্রাটি মির্জা জাঙ্গাল মনিপুরী রাজবাড়ী থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জন্মাষ্টমী কমিটি সভাপতি প্রদীপ ভট্টাচার্য, সদস্য সচিব জগদীশ চন্দ্র দাস, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সিলেট মহিলা সংস্থার চেয়ারম্যান হেলেন আহমদ, সহ বিপুল সংখ্যক ভক্ত বৃন্দ।

এদিক। সন্ধ্যা ৭ টায় আলোচনা সভা।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রীর সুযোগ্য স্ত্রী সেলিনা মোমেন। রাত ৯ টা থেকে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের মহা-অভিষেক ও রাত ১২টায় অনুকল্প মহাপ্রসাদ বিতরণ।

অনুষ্ঠানমালায় সর্বস্তরের গৌর ভক্তবৃন্দকে স্বতঃস্ফুর্তভাবে উপস্থিত থাকার জন্য আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) যুগলটিলা সিলেট-এর অধ্যক্ষ ও ইসকন বাংলাদেশের সহ-সভাপতি শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য তিন দিনে গীতাযজ্ঞ, নামসংকীর্তন, শোভাযাত্রা, কৃষ্ণ পূজাসহ নানা আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মতিথি উদযাপন করে বাংলাদেশের সনাতন ধর্মাবলম্বীরা। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে মথুরা নগরীতে অত্যাচারি রাজা কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন ভগবান শ্রীকৃষ্ণ।

তারা মনে করেন, জন্মাষ্টমী ব্রত (উপবাস) পালনে সমস্ত পাপমোচন ও পূণ্যলাভ হয়। যারা নিয়মিত এ ব্রত পালন করেন, তাদের সৌভাগ্য, আরোগ্য ও সন্তান লাভ হয়। এছাড়া পরকালে স্বর্গপ্রাপ্তি নিশ্চিত হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain