শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

বাঁধন সাহিত্য দর্পণ পরিষদ সিলেট’র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: শোকবাহ আগস্ট মাসে সকল শহীদান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বাঁধন সাহিত্য দর্পণ পরিষদ সিলেট এর উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও লেখা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৪টায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সাহিত্য আসর মিলনায়তনে এই আলোচনা সভা, দোয়া মাহফিল ও লেখা পাঠের আসর এর আয়োজন করা হয়।
বাঁধন সাহিত্য দর্পণ পরিষদের সভাপতি কবি ও সাংবাদিক সাদিক হোসেন এপলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি কামাল আহমদ এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. নিজাম উদ্দিন, সিলেট দি এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক শমশের আলী, সংগঠনের উপদেষ্ঠা পরিষদের সদস্য ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য মো. এনাম উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন সহ-সাধারণ সম্পাদক ও হেক্সাস বড়লেখার সাবেক ডিরেক্টর রায়হান আলম সাজু।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন এডভোকেট ড. শহিদুল ইসলাম, সংগঠনের উপদেষ্ঠা পরিষদের সদস্য এডভোকেট মামুন রশীদ, কাজী সৈয়দ মোজাম্মীল উদ্দিন, এডভোকেট মুহাম্মদ ছায়াদ আহমদ, কবি ধ্রুব গৌতম, সিলেট জেলা ছাত্রলীগ নেতা তারেক হাসান চৌধুরী, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ইসতেখার আলম শুয়েব, সহ-সভাপতি সাংবাদিক এমদাদুল হক চৌধুরী জিয়া, সহ-সভাপতি নাজিম উদ্দিন, সালমা বেগম, শারমিন আক্তার, নাছিমা বেগম, সংগঠনের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এবাদুর রহমান। অনুষ্ঠানের শুরুতে ১মিনিট নিরবতা পালন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডটি ছিল জাতির জন্য কলংক অধ্যায়। সেটি ছিল স্বাভাবিক মৃত্যু নয়, ষড়যন্ত্র মূলক হত্যাকান্ড। যার ডাকে সাড়া দিয়ে দেশের আপামর জনতা মুক্তিযদ্ধে ঝাপিয়ে পড়ে স্বাধীন বাংলাদেশের পতাকা এনেছিল, তিনিই হলেন স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শুধু বঙ্গবন্ধুসহ তার স্বপরিবারকেই হত্যা করা হয়নি, নৃশংস হত্যাকান্ডের স্বীকার হয়েছেন দেহরক্ষী থেকে শুরু করে অনেকেই। বিনা বিচারে শহীদরা জান্নাতবাসি হোক, সেই দোয়া প্রার্থনা করেন তারা।
কবিতা পাঠ করেন কবি অমিতা বর্দ্ধণ, জীবন দাশ, সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক কবি জাকির হোসেন, আব্দুর রাজ্জাক শাওন।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক শেখরুল ইসলাম মুর্শেদ। আলোচনা সভা শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুস সুবহান। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain