শিরোনাম :
সিলেট থেকে পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করল ফয়সল আহমদ সাগর কাউন্সিলর আজাদের বাসভবনে হামলা, সিসিক মেয়র ও কাউন্সিলরদের নিন্দা কাউন্সিলর আজাদুর রহমানের বাসায় হামলা : দুর্বৃত্তদের খুঁজছে পুলিশ খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮নং ওয়ার্ড বিএনপির উদ্যাগে দোয়া মাহফিল খালেদা জিয়ার সুস্থতা কামনায়-নগরীর ৮,৯ ও ৩৭নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যাগে দোয়া মাহফিল সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা সিলেটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ সিলেটে বন্যার পানি নামছে ধীরে খালেদা জিয়ার সুস্থতা কামনায় সিলেট ছাত্রদলের দোয়া মাহফিল

কয়েক বছর পর সিলেটে নতুন নেতৃত্ব পাচ্ছে যুবদল :আগামী -শনি-রবি সম্মলন

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৫ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিলেটে যুবদলের সম্মলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শনিবার সকালে নগরের রেজিস্টারি মাঠে জেলা ও রোবববার সকালে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে মহানগর যুবদলের সম্মেলন শুরু হবে।

জেলার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু।

মহানগর যুবদলের সম্মেলনও কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু উদ্বোধন করবেন। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এ ছাড়া বিএনপি ও যুবদলের অন্যান্য নেতৃবৃন্দও থাকবেন। দুটি পৃথক অধিবেশনে শেষ হবে সম্মেলন।

সিলেট জেলা যুবদলের সর্বশেষ সম্মেলন হয় ২০০০ সালে। আর মহানগর যুবদলের এখন পর্যন্ত কোন সম্মেলন বা কমিটি হয়নি।

২০১৯ সালের ১ নভেম্বর জেলা-মহানগর যুবদলে আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র। জেলায় ২৯ সদস্যবিশিষ্ট এবং মহানগরে ২৭ সদস্যবিশিষ্ট কমিটি দেওয়া হয়।

আড়াই বছরেরও বেশি সময় পর এই আহ্বায়ক কমিটি সম্মেলনের আয়োজন করেছে। এবারের সম্মেলনে জেলা-মহানগর উভয় শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হবে। উভয় শাখা মিলিয়ে প্রায় নয়শত কাউন্সিলর রয়েছেন। শুরুতে সাংগঠনিক সম্পাদক পদেও ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়েছিল। পরে কেন্দ্রের নির্দেশে এ পদে ভোটগ্রহণ বাদ দেওয়া হয়।

সিলেট জেলা যুবদলে সভাপতি পদে প্রার্থী হয়েছেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, জেলা যুবদলের বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সাহেদ আহমদ চমন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জেলা যুবদলের সদস্যসচিব ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছার ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক লিটন আহমদ। নেছার ও লিটন জেলা আহ্বায়ক কমিটির সদস্য।

মহানগর যুবদলের সভাপতি পদে বর্তমান আহ্বায়ক কমিটির সদস্যসচিব শাহনেওয়াজ বখত তারেক ও আহ্বায়ক কমিটির সদস্য তোফাজ্জল হোসেন বেলাল প্রার্থী হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে সাবেক ছাত্রনেতা ও বর্তমানে যুবদল নেতা এমদাদুল হক স্বপন, মীর্জা সম্রাট ও উমেদুর রহমান উমেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা যুবদলের সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদি লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান।

ইতোমধ্যে সম্মেলন সফলে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনে শনিবার সকাল সাড়ে ৮টার মধ্যে উপস্থিত থেকে সম্মেলনকে সফলের জন্য নির্বাচন কমিশনার, কাউন্সিলের প্রার্থী, কাউন্সিলার, স্বেচ্ছাসেবকসহ ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain