শিরোনাম :
শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সদস্য শিক্ষা শিবিরে এডভোকেট জুবায়ের সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে প্রাণ গেল পুলিশের বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ গঠন শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা

আকবেটের শ্রমজীবী শিশুদের নিয়ে বিশ্ব শিশু দিবস পালন

রিপোর্টার নামঃ
  • সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১০৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: শিশুরা যেকোনো জাতির ভবিষ্যত। তাদেরকে সুষ্ঠুভাবে পরিচর্যার মাধ্যমে একটি সুনাগরিক জাতি গড়ে ওঠে। শিশুরা যদি ঝুঁকিপূর্ণ কাজ করে এবং শিশুশ্রম ব্যাপকভাবে প্রচলিত থাকে, তবে একটি জাতি ধ্বংসের মুখে পতিত হয়। তাই শিশুদেরকে ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত রাখা এবং শিশুশ্রম বন্ধের জন্য সর্বসাধারণকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বিশ্ব শিশু দিবস উপলক্ষে যুক্তরাজ্য ভিত্তিক সেবামূলক সংস্থা আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট)-এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশুদের নিয়ে র‌্যালি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। গত রোববার (২০ নভেম্বর) অনুষ্ঠিত এ র‌্যালি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সংস্থার বর্তমান প্রকল্পের গৃহস্থালি ও অটোমোবাইল ওয়ার্কশপ ফ্যাক্টরির কাজে নিয়োজিত শ্রমজীবী শিশুসহ ইউসেপ বাংলাদেশ-এর বিভিন্ন স্কুলের শিশুরা অংশগ্রহণ করে।
২০ নভেম্বর বিশ্ব শিশু দিবস উপলক্ষে আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট)-এর নির্বাহী পরিচালক মোঃ আসাদুজ্জামান সায়েমের নেতৃত্বে সকাল ১০:৩০ মিনিটে শাহজালাল উপশহর মেইন রোডে এক বর্ণাঢ্য র‌্যলি অনুষ্ঠিত হয়। পরবর্তীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আকবেটের প্রোগ্রাম ম্যানেজার ফাহমিদা সুলতানা তানিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ করেন আকবেট-এর নির্বাহী পরিচালক মোঃ আসাদুজ্জামান সায়েম। এসময় উপস্থিত ছিলেন আকবেটের ফিল্ড কো-অর্ডিনেটর তানজিনা আক্তার মুক্তা।
উল্লেখ্য, প্রতিবছর ২০ নভেম্বর বিশ্বজুড়ে বিশ্ব শিশু দিবস পালন করা হয়। শ্রমজীবী শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নে এবং শিশু অধিকার প্রতিষ্ঠায় আকবেট বাংলাদেশে ২০১৩ খ্রিস্টাব্দ থেকে বিভিন্ন প্রকল্প পরিচালনা করে আসছে। এ পর্যন্ত সকল প্রকল্পের আওতায় প্রায় ২০০০-এর অধিক শিশুকে আনা হয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain