শিরোনাম :
ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা

আনোয়ারুজ্জামানের মাথায় হাত বুলিয়ে দোয়া করলেন ওবায়দুল কাদের

রিপোর্টার নামঃ
  • শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর মাথায় হাত বুলিয়ে দোয়া করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। শনিবার (১১ ফেব্রুয়ারী) সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থাকবেন তিনি । এর আগে দুপুরে সুনাগঞ্জ সার্কেট হাউসে আনোয়ারুজ্জামান চৌধুরী দেখা করতে গেলে তার মাথায় হাত বুলিয়ে দোয়া করেন ওবায়দুল কাদের এমপি।
উল্লেখ্য আনোয়ারুজ্জামান চৌধুরী সুদীর্ঘ রাজনৈতিক জীবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন কর্মী হয়ে তিলে তিলে গড়ে ওঠা এক মানবিক কর্মী, ক্লিন ইমেজের রাজনীবিদ।ওয়ান ইলেভেনের সময় তৎকালীন কেয়ারটেকার সরবার বঙ্গবন্ধুকন্যাকে গ্রেফতারের পর তাৎক্ষনিক প্রতিবাদ করেছিলেন আনোয়ারুজ্জামান চৌধুরী।শুধু প্রতিবাদই নয় দেশ এবং বিদেশে শেখ হাসিনার মুক্তি আন্দোলনে অগ্রনী ভূমিকা রেখেছেন।
ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।স্কুল জীবন থেকে ছাত্র রাহদজনীতীর সাথে সম্পৃক্ত হয়ে পড়েন। কলেজ জীবনে তিনি বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের রাজনীতীর সাথে সক্রিয় হয়ে যান।
এরপর তিনি যুক্তরাজ্যে পাড়ি জমান। সেখানে গিয়েও আনোয়ারুজ্জামান চৌধুরী থেমে থাকেননি। প্রথমে তিনি যুবলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। বর্তমানে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।তাছাড়া প্রবাসীদের বিভিন্ন দাবী দাওয়া আদায়ে তিনি সবসময় সোচ্চার থাকেন। আনোয়ারুজ্জামান চৌধুরী জাতীয় সংসদ থেকে স্থানীয় সরকার সব নির্বাচনকালে ছুটে এসেছেন দেশে। দলীয় প্রার্থীর পক্ষে মাঠে সরব থাকতে দেখা গেছে তাকে।
বিশেষ করে সিলেট-১ ও সিলেট-৩ আসন, সিলেট জেলা পরিষদ ও ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিজয়ে বিশেষ ভূমিকা পালন করেছেন। নৌকার বিজয় নিশ্চিতে দিনরাত খেটেছেন। এ কারণে শুধু বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানীনগরেই নয়, সিলেট সদর ও সিলেট সিটি কর্পোরেশন দলীয় নেতাকর্মীদের কাছে আলাদা গুরুত্ব রয়েছে তার। নেতাকর্মীরাও যেন তার মাঝে প্রয়াত মেয়র কামরানের স্বভাবসূলভ দৃষ্টিভঙ্গি খুঁজে পান। নেতাকর্মীদের অনেকে জানান, সারাবিশ্ব যখন করোনা মহামারিতে টালমাটাল। মানুষের যাপিত নিয়মগুলো থমকে ছিল, সব শ্রেণি-পেশার মানুষ চরম আতঙ্ক ও অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধীরে ধীরে হাঁটছে; তখন সমাজের মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের সেবায় নিভৃতে কাজ করে গেছেন আনোয়ারুজ্জামান।
সিলেটের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের খোঁজ খবর ও আর্থিক সহায়তা দিয়েছেন। আড়ালে থেকে অগণিত নেতা গড়ার কারিগরও তিনি। দেশ ও দেশের বাইরে আওয়ামী লীগকেও চাঙা রাখতে কাজ করেছেন। বিনিময় হিসেবে কখনো বাগিয়ে নেননি পদ-পদবি।
সূত্র জানায়, দলের জন্য তার এই নিঃস্বার্থ ত্যাগ কেন্দ্রের নজর কেড়েছে। যে কারণে ‘ডার্ক সাইডে’ থাকা আনোয়ারুজ্জামান চৌধুরীর ডাক পড়েছে আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে। কেন্দ্রের শীর্ষ সারির এক নেতাও এরইমধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain