শিরোনাম :
ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা

ভাষার দিনে ভাষাসৈনিক বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিলো-বিজয় বাংলা

রিপোর্টার নামঃ
  • বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: একুশে ফেব্রুয়ারি। ভাষার দিন। এইদিনে সিলেটে ভাষাসংগ্রামী ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেছে বিজয় বাংলা নামের একটি সংগঠন। মঙ্গলবার বিকেলে সিলেট মুরারীচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাস চত্বরে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে একজন ভাষাসৈনিক ও ২১ জন মুক্কিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

সাবেক ছাত্রনেতা মিঠু তালুকদারের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

মুক্তিযোদ্ধা সন্তান মনোজ কাপালি মিন্টু ও সাবেক ছাত্রনেতা কামরুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর আয়ামী লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী ও মহাম্মদ ছানাওর।

সম্মাননা গ্রহণের প্রতিক্রিয়ায় বীর মুক্তিযোদ্ধা রোকেয়া বেগম বলেন, আজকে এই আয়োজনে এসে আমার একাত্তরের যুদ্ধদিনের কথা মনে পড়ছে। তখন আমিও এই কলেজের ছাত্রী ছিলাম।

তিনি বলেন, আমরা যুদ্ধ করে একটি দেশ এনেছি। এই দেশকে গড়ে তোলার দায়িত্ব নতুন প্রজন্মের। তাদের এই দায়িত্ব গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পৃথিবীর ইতিহাসে আমরাই একমাত্র জাতি যে জাতি তাদের নিজেদের ভাষাকে প্রতিষ্টার জন্য প্রাণ দিয়েছে। এরপর আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। মুক্তিযোদ্ধাদের কারণে আমরা একটি লাল সবুজের দেশ পেয়েছি। তাদের আমরা সব সময় সম্মান প্রদর্শন করতে হবে।

এতে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল আজিজকে সম্মাননা প্রদান করা হয়। তবে তিনি অসুস্থ থাকায় তার মেয়ে সুমন আজিজ সম্মাননা গ্রহণ করেন।

মুক্তিযোদ্ধাদের মধ্য সম্মাননা গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, রোকেয়া বেগম, চিত্তরঞ্জন দেব, মাসুক এলাহী, আতিকুর রহমান চৌধুরী, আব্দুর রশিদ, রজনী দাশ, পান্না লাল রায়, মো: ফজলুর রহমান, মো: আকরাম আলী, নিবারন চন্দ্র দাস তালুকদার, মুজিবুর রহমান, মঈন উদ্দিন, জহুর আলী, দীনেশ চক্রবর্তী, মো: কুটি মিয়া, প্রদীপ কুমার সিংহ, মো: শাহাব উদ্দিন, উস্তার আলী, মনোরঞ্জন চন্দ, কার্তিক রায় (মরনোত্তোর) ও গেদু রায় দাস (মরনোত্তোর)।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক গণ যোগাযোগ বিষয়ক সম্পাদক মাইনুল ইসলাম ফায়সল, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ, টুলটিকর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিরেশ দাশ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত পাঠ করেন দিলাল আহমদ। গীতা পাঠ করেন সোহাগ দাশ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain