শিরোনাম :
ছাত্রশিবিরের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২০ হাজার বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিল ভারত, নেপথ্যে যে কারণ প্রত্যাহার হচ্ছে সাইবার আইনের মামলা, গ্রেফতাররা মুক্তি পাচ্ছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থেকে সুলতান মনসুর আটক সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু সিলেটে রামু ট্রাজেডির এক যুগকে স্মরণ করে প্রদ্বীপ প্রজ্জ্বলন ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম সুনামগঞ্জে বজ্রপাতে চার জেলের মৃত্যু

সিলেটে হজযাত্রীদের ৪ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৮ মে, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেছেন, হজ প্রশিক্ষণ হজযাত্রীদের সমৃদ্ধ করে। এর ফলে যথাযথভাবে হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে তারা হজ পালন করতে পারেন। তাই বিত্তবান মুসলিমদের হজের সফরে রওনা হওয়ার আগে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে হজ আদায়ের নিয়মনীতি সম্পর্কে ধারণা নেওয়া উচিত।

সোমবার (৮মে) নগরীর ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে সিলেট জেলার হজযাত্রীদের ৪ দিনব্যপি হজ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সিলেট জেলার ১৮৫৩ জন হজযাত্রীর জন্য ইসলামিক ফাউন্ডেশন এই প্রশিক্ষণের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া।বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক মো. মহিউদ্দিন।

অনুষ্ঠানে হজ প্রশিক্ষণ প্রদান করেন হাবের সাবেক সহ সভাপতি মোতাহার হোসেন বাবুল, সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আহমদ শাহরিয়ার, মাওলানা হাবীব আহমদ শিহাব ও সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট ইমরুল হাসান।

সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা শিহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া বলেন, হজযাত্রীরা আল্লাহর ঘরের মেহমান। তারা সারাজীবনের সঞ্চিত অর্থ ব্যয় করে হজ পালন করেন। হজের বিধিবিধান, যাতায়াত, খাবার, সৌদি আরবে চলাফেরা, স্বাস্থ্য সচেতনতাসহ অন্যান্য আনুষাঙ্গিক বিষয়ে অবহিত না থাকলে হজযাত্রী সমস্যার সম্মুখিন হন। সেজন্য এই প্রশিক্ষণের আয়োজন। আশা করি প্রশিক্ষণে অংশ নিয়ে হজযাত্রীরা উপকৃত হবেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain