শিরোনাম :
সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু সিলেটে রামু ট্রাজেডির এক যুগকে স্মরণ করে প্রদ্বীপ প্রজ্জ্বলন ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম সুনামগঞ্জে বজ্রপাতে চার জেলের মৃত্যু হৃদয়ে জকিগঞ্জ সিলেট এর সভা অনুষ্ঠিত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক আম্বরখানা শাখার কেক কাটা ও দোয়া মাহফিল সিলেটে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মী সভায় রাজীব আহসান আওয়ামী লীগ কখনো মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ছিলো না: ইমদাদ চৌধুরী

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র কমিটি গঠন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ১১ জুন, ২০২৩
  • ১৭৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বাংলাদেশী বৌদ্ধদের সর্বপ্রাচীন বৌদ্ধ যুব সংগঠন, ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতৃক স্বীকৃত, বিশ্ব বৌদ্ধ সৌভাতৃত্ব সংঘ (WFBY) এর আঞ্চলিক কেন্দ্র “বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ” একটি সামাজিক ও মানবিক সংগঠন প্রতিষ্ঠাকাল থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশে এই পরিষদ ২২ টি অঞ্চল কমিটি রয়েছে তারই মধ্যে সিলেটে একটি অঞ্চল কমিটি ২০১৭ সাল থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার ৯ জুন ২০২৩-২০২৪ বছরের নতুন কমিটি গঠন কল্পে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল এর সভাপতি উৎফল বড়ুয়ার সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিগত বছরগুলোর বিভিন্ন সামাজিক মানবিক কার্যক্রম গুলো তুলে ধরেন বাবৌযুপ সিলেট অঞ্চল এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া। পরিষদের আগামী কর্মপরিকল্পনা, সামাজিক ও মানবিক কার্যক্রমগুলো বেগবান করে সংগঠনকে আরো কিভাবে গতিশীল করা যায় সে বিষয়ের উপর আলোকপাত করেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল উপদেষ্টা তপন কান্তি বড়ুয়া মান্না, বরনময় চাকমা, অধ্যাপক বরন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি অংশু মারমা, সহ সভাপতি তপতি বড়ুয়া, শিমুল মুৎসুদ্দী, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাজু বড়ুয়া, রেনেসাঁ মুৎসুদ্দী, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, অর্থ সম্পাদক পলাশ বড়ুয়া প্রমুখ।
বক্তারা বলেন, সামাজিক ও মানবিক সংগঠন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল মানব কল্যাণে নিবেদিত ভূমিকা রেখে সিলেটের মাটিতে জাতিধর্ম নির্বিশেষে মানবিক কাজের পাশাপাশি বৌদ্ধদের জাতীয় ও ধর্মীয় অনুষ্ঠানগুলো ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে পালন করে যাচ্ছে। আগামিতেও এই ধারা অব্যাহত থাকুক।

পরে উপস্থিত সকলের সন্মতিতে লিটন বড়ুয়াকে সভাপতি, দিলু বড়ুয়াকে সাধারণ সম্পাদক, পলাশ বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক ও সেবু বড়ুয়াকে অর্থ সম্পাদক করে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চলের ২০২৩-২৪ সালের একটি কার্যকরী কমিটি ঘোষণা করেন বর্তমান সভাপতি উৎফল বড়ুয়া ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া। সভা শেষে ইঞ্জিনার রানা বড়ুয়ার কন্যা অর্নিতা বড়ুয়ার জন্মদিন পালনে আনন্দ বিতরণ ও সভাপতি লিটন বড়ুয়ার পরিবারের সৌজন্যে নৈশভোজ এর আয়োজন করা হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain