শিরোনাম :

নবীগঞ্জে ড্রাগন ফলের প্রদর্শনী প্লট পরিদর্শন

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৫৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ ::  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ-পরিচালক ড. কাজী মুজিবুর রহমান বলেছেন, স্বাদ ও পুষ্টিগুণের জন্য বাংলাদেশে এখন ড্রাগন ফল চাষ হচ্ছে। এর পুষ্টিগুণ কমলা বা গাজরের চাইতেও বেশি। বয়স বাড়ার চিহ্ন দূর করা থেকে শুরু করে ক্যান্সার ও ডায়াবেটিস প্রতিরোধে ড্রাগন ফলের ভূমিকা গুরুত্বপূর্ণ। গর্ভবতী মায়েরাও তাদের পুষ্টি চাহিদা পূরণে সুস্বাদু ড্রাগন খেতে পারেন। বর্তমানে দেশে সরকার ও ব্যাক্তি উদ্যোগে বিভিন্ন এলাকায় ড্রাগন ফলের চাষ হচ্ছে। তিনি বিদেশী ফল ড্রাগন চাষে কৃষকদের এগিয়ে আসার আহবান জানান।
তিনি গত ২৮ আগস্ট সোমবার দুপুরে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামের বোটানিক ইন্টিগ্রেটেডট এগ্রো লিমিটেডের ড্রাগন প্রদর্শনী প্লট পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন।
নবীগঞ্জ উপজেলা কৃষি অফিসার শেখ ফজলুল হক মনির সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোটানিক ইন্টিগ্রেটেডট এগ্রো লিমিটেডের ইনচার্জ মোস্তফা কামাল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শৈলেন কুমার পাল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবু রায়হান সহ স্থানীয় কৃষক প্রতিনিধিগণ।
পরে তিনি এই এলাকার কাসাভা ফল প্রদর্শনী প্লট পরিদর্শন করেন।
এ সময় কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসার অধিদপ্তর এর বছরব্যাপী ফসল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্প তত্ত্বাবধানে হর্টিকালচার সেন্টার কুলাউড়া, মৌলভীবাজার কর্তৃক বাস্তবায়নাধিন ড্রাগন প্রদর্শনী ও কন্দাল ফসল উন্নয়ন প্রকল্প নবীগঞ্জ উপজেলা কৃষি অফিস বাস্তবায়নাধিন বিভিন্ন প্রদর্শনী প্লট উপ-পরিচালক ড. কাজী মুজিবুর রহমান ঘুরে ঘুরে দেখেন। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain