শিরোনাম :

ফিলিং স্টেশনে বিস্ফোরণ: দগ্ধদের অবস্থার অবনতি, ঢাকায় প্রেরণ

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৭ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে বিস্ফোরণে বিস্ফোরণে দগ্ধ ৯ জনের শারিরীক অবস্থার অবনতি হয়েছে। তাদের প্রত্যেককে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের ঢাকায় প্রেরণ করা হয়।

এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাদের শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ জানায়, দগ্ধ ৯ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদের ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে। তাদের অ্যাম্বুলেন্সে করে ঢাকায় প্ররণ করা হয়।

এরআগে বিকেলে ওসমানী হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালের ৪ তলার ৪নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন দগ্ধ ৫ জন। তাদের শরীর ফুলে গেছে ও কালো হয়েছে। এখানে চিকিৎসাধীনরা হলেন- সুনামগঞ্জের বাদল দাস (৪০), উৎপল দাস (৪০), রিপন মিয়া (৩২), সিলেট নগরের নজরুল ইসলাম মুহিন (৪২) ও তাজউদ্দিন আহমদ তারেক (৩২)।

দগ্ধ বাকী ৪ জন হাসপাতালের ৫ তলার আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানাগেছে। তারা হলেন- সিলেটের টুকের বাজারের মিনহাজ আহমদ (২৮), নগরের চৌহাট্টার রুমান আহমদ (২৩), রুমেল সিদ্দিক (২৮) ও টুকেরবাজারের ইমন আহমদ (৩২)।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া জানান, দগ্ধদের জন্য ৪ জনের অবস্থা বেশি খারাপ। তাদের শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে। বাকীদের শরীরও ১৫ থেকে ৩০ শতাংশ পুড়েছে। ফলে সবার অবস্থাই সিরিয়াস।

তিনি বলেন, আমরা দগ্ধ সকলকেই ঢাকায় প্রেরণের করছি। তারা ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি হবেন।

বুধবার হাসপাতালে গিয়ে আহতদের স্বজনদের আহজারি করতে দেখা গেছে। দগ্ধদের সকলেই দরিদ্র। ফলে চিকিৎসার ব্যয় নিয়েও শংকিত তারা। এরমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে দগ্ধ প্রত্যেককে ১০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

দগ্ধ উৎপল দাসের এক স্বজন বলেন, রোগির অবস্থা কালকে থেকে আজ আরো খারাপ হয়েছে। এখন ঢাকায় নিয়ে যাওয়া হবে। কিন্তু চিকিৎসার বিপুল ব্যয় কিভাবে বহন করবো।

তিনি বলেন, এখন পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে কেবল ১০ হাজার টাকা সহায়তা দেয়া হয়েছে। আর কেউ কোন টাকা দেননি।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে নগরের মিরাবাজার এলাকার বিরতি সিএনজি ফিলিং স্টেশনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই ফিলিং স্টেশনের ৭ জন কর্মচারী ও ২ জন পথচারী দগ্ধ হন।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত সিলেট তালতলা ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে এসে ১৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, পাম্প বন্ধের সময়েও খোলা ছিলো বিরতি সিএনজি ফিলিং স্টেশন। সন্ধ্যা ৭টার দিকে ফিলিং স্টেশনটির কম্প্রেসার কক্ষের একটি সেফটি বাল্ব বিকট শব্দে বিস্ফোরিত হয়। এসময় কম্প্রেসার মেশিনসহ আশপাশের যন্ত্রপাতিতে আগুন ধরে যায়।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার বেলাল আহমদ বলেন- ফিলিং স্টেশন কর্তপক্ষের নিরাপত্তা ব্যবস্থায় ঘাটতি ছিলো। একারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বলতে হবে।

তবে ফিলিং স্টেশনটির সত্ত্বাধিকারী আফতাব আহমদ লিটন বলেন, সন্ধ্যার পর গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়। ওই সময় কার্যক্রম শেষ করে সবাই পাম্প বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিলেন। কমপ্রেসর কক্ষের একটি বাল্ব চেক করার সময় বিস্ফোরণ ঘটে।

দগ্ধদের খোঁজখবর নিচ্ছেন বলেও জানান তিনি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain