শিরোনাম :
কামালবাজার ইউনিয়ন ৯নং ওয়ার্ড বিএনপির কর্মীসভা সিলেট সীমান্তে ফের কোটি টাকার চোরাই পণ্য-পশু জব্দ সিলেট ডলিয়া গ্রামে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতার অভিযোগ-সংবাদ সম্মেলন সিলেটে ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষন পরিদর্শনে উপ-মহাপরিচালক শহীদ তুরাবের হত্যাকারী সাবেক ওসি মঈনসহ সকলকে অবিলম্বে গ্রেফতার করুন কাল স্মারকলিপি প্রদান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা ডেঙ্গুর সংক্রমণ হচ্ছে, এটাই আমাদের চিন্তার বিষয় : উপদেষ্টা নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস ছাত্রদল নেতা শাকিলের মায়ের ইন্তেকাল, মদন মোহন কলেজ ছাত্রদলের শোক সিলেটে ট্রাফিক পুলিশের অভিযান-আইনানুগ ব্যবস্থা গ্রহণ

শিক্ষার্থীদের আরও জ্ঞানভিত্তিক পাঠদান করাতে শিক্ষকদের প্রতি অনুরোধ করেন-প্রবাসী কল্যাণমন্ত্রী

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৫৭ বার পড়া হয়েছে

গোয়াইনঘাট প্রতিনিধি ::: সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে সরকার শিক্ষা ব্যবস্থায় বৈচিত্র্য আনার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
মন্ত্রী বলেন, ‘আমাদের দরকার স্মার্ট দক্ষ জনশক্তি, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজ। আমরা বাংলাদেশকে এভাবেই গড়ে তুলতে চাই। এজন্য প্রয়োজন শিক্ষা ব্যবস্থায় বৈচিত্র্য আনা। শনিবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশন কতৃক আয়োজিত জিপিএ -৫ প্রাপ্ত শিক্ষার্থী ও প্রাথমিক বৃত্তি পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী এবং গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশন কতৃক বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন ।
তিনি উল্লেখ করেন, বর্তমান সরকারের আমলে ৩৯টি হাইটেক পার্ক প্রতিষ্ঠা করেছে। যা কম্পিউটার ও ইনকিউবেশন সেন্টার গুলোতে প্রশিক্ষণ, ন্যানো প্রযুক্তি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার শিক্ষা প্রদান করে যাচ্ছে। তরুণ প্রজন্ম যাতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে আরও বেশি জ্ঞান অর্জন করতে পারে সে দিকে সরকার নজর দিচ্ছে।
শিক্ষার্থীরা যাতে দেশকে স্মার্ট দেশ হিসেবে পরিণত করতে পারে সে জন্য শিক্ষার্থীদের আরও জ্ঞানভিত্তিক পাঠদান করাতে শিক্ষকদের প্রতি অনুরোধ জানান।
তিনি বলেন, ‘দেশকে এবং দেশের মানুষকে ভালোবাসতে হবে। দেশের মানুষের প্রতি কর্তব্যপরায়ণতা থাকতে হবে। শুধু নিজেকে নিয়ে থাকলে হবে না। দেশের মানুষ যত উন্নত হবে, তত বেশি তোমরা উন্নত হবে। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক,
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, গোয়াইনঘাট প্রেস ক্লাব সভাপতি এম এ মতিন, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ লোকমান হোসেন শিকদার , ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিনহাজ উদ্দিন, গোয়াইনঘাট মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক আব্দুল মুমিন, প্রাথমিক শিক্ষদের মধ্যে তাজ উদ্দিন, বারহাল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নেছার আহমদ,অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশনের সদস্য সচিব ও গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম। উল্লেখ্য ৫ম ও ৮ম শ্রেনীতে বৃত্তি পরিক্ষায় উত্তীর্ণ ৮০ জন শিক্ষার্থীদের প্রত্যককে নগদ ১০ হাজার টাকা ও সার্টিফিকেট দেয়া হয়। এছাড়া ৫ম ও ৮ম শ্রেনীর ৬ জন শিক্ষার্থীকে ২০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain