শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার আশ্বাস ডিএমপি কমিশনারের

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৫১ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: বিএন‌পি জামায়াত সহ সমমনা দলের ডাকা অব‌রোধ কর্মসূচিকে কেন্দ্র ক‌রে আগুনের ঘটনায় ক্ষ‌তিগ্রস্থ‌দের আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে বিএনপির অবরোধে নাশকতা ও অগ্নিসংযোগের ঘটনায় আহত রোগীদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট পরিদর্শন শেষে তিনি এসব জানান।

কমিশনার বলেন, অবরোধের নামে যানবাহনে আগুন দেওয়া হয়েছে। সেই সকল যানবাহনে যারা যাত্রী ছিলেন তারাসহ গাড়ির চালক, সহকারী ছিলো তাদের নৃশংসভাবে পুড়িয়ে হত্যা চেষ্টা করা হয়েছে।

নাঈম নামের একজন একজন বাসের চালকের সহকারীকে পুড়িয়ে হত্যা করা হয়েছে এবং তার সঙ্গে একজনসহ আরও অনেকে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। নৃশংসতা ও রাজনীতি এটি কিন্তু সম্পূর্ণ বিরোধী। কিন্তু তারপরও এগুলো আমরা দেখছি।

আহতদের পুলিশের পক্ষ তামরা দেখতে এ এসেছি। সমবেদনা জানাতে এসেছি৷ আমরা এখানে বাসের শ্রমিকদের আর্থিক সহযোগিতা দেওয়া হবে। আহতদের পরিবার, মাস মালিক, মালিক সমিতির সঙ্গে কথা বলেছি। এ নৃশংসতা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সকল প্রক্রিয়া চলমান রয়েছে।

ইতোমধ্যে হাতেনাতে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আরও কয়েকজনসহ অগ্নি সংযোগের সঙ্গে জড়িত মোট ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। যারা এই কর্মকাণ্ড ঘটিয়েছে তারা যেখানেই লুকিয়ে থাকুক তাদের কাউকেই, কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না।

এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, অবরোধের পুরো সময়ে দিন-রাত পুলিশ রাস্তায় আছে। সাধারণ মানুষের নিরাপত্তায় কাজ করছে। বাসের মালিক – শ্রমিকরা আমাদের সঙ্গে রয়েছে। স্থানীয় মানুষ আমাদের সহযোগিতা করছে। পুলিশ যথাযথভাবে কাজ করছে। যে হামলাগুলো হচ্ছে সেগুলো চোরাগোপ্তা হামলা।

পার্কিং করা গাড়িতে হামলা করা হচ্ছে। এসকল হামলা বন্ধে পুলিশ কাজ করছে। মাঠ পর্যায়ের আমরা বিভিন্ন নির্দেশনা দিয়েছি। ফলে জনগণের সহযোগিতায় অনেক কে গ্রেফতার করা হয়েছে।

আমি মনে করি এদের রুখে দেওয়ার জন্য পুলিশের সঙ্গে সকলের এগিয়ে আসা উচিৎ। আরও সহযোগিতা আমরা চাই। চোরাগোপ্তা নাশকতা এই কাজগুলো সহজেই মুক্ত করতে পারব।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain