সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক খান জামাল গ্রেফতার

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল আহাদ খান জামালকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১০ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে মহানগরের ঝেরঝেরিপাড়া থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন।

তিনি বলেন- আগের একটি নাশকতা মামলার আসামি ছিলেন আব্দুল আহাদ খান জামাল। ওই মামলায় পরোয়ানা জারি থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত বছরের ২৭ মে আরেকবার গ্রেফতার হন এই স্বেচ্ছাসেবক দল নেতা। একমাস কারাবারণ করে তিনি জামিনে মুক্ত পান। এ মুক্তির ৭ মাসের মাথায় ফের গ্রেফতার হলেন খান জামাল।

২০২১ সালের ২১ আগস্ট সিলেট স্বেচ্ছাসেবক দলের জেলা ও মহানগর কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। ওইসময় সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়কের দায়িত্ব পান ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাবেক সদস্য আব্দুল আহাদ খান জামাল।

দায়িত্ব পাওয়ার পর থেকেই রাজপথে নবউদ্যমে নামেন খান জামাল। সরকারবিরোধী কেন্দ্রঘোষিত সকল কর্মসূচিতে তিনি ছিলেন অগ্রভাগে। বিগত আন্দোলনে বিএনপির সিলেটের শীর্ষ নেতৃবৃন্দের ‘নিষ্ক্রিয়তারও’ সমালোচনা করেন তিনি। এ বিষয়ে একাধিকবার খান জামাল তার ফেসবুক আইডিতে সমালোচনামূলক মন্তব্য পোস্ট করেন। বিষয়টি বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ত্যাগী নেতাকর্মীদের প্রশংসা কুড়ায়।

বুধবার গ্রেফতারের পর পুলিশ জানিয়েছে- আদালতের মাধ্যমে আব্দুল আহাদ খান জামালকে কারাগারে প্রেরণ করা হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain