সিলেটে বর্ণমালার মিছিলে ভাষার মাসকে বরণ

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেটে বর্ণমালার মিছিলের মাধ্যমে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় সিলেট মহানগরের শারদা হল প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেটের কেন্দ্রীয় শহীদমিনারে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা করা হয়।

ভাষা আন্দোলনের আদর্শ ও চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতেই এমন আয়োজন। আয়োজকেরা বলেছেন, ভাষার মাসকে বরণের মাধ্যমে তরুণ প্রজন্ম যেন বাঙালির ইতিহাস-ঐতিহ্যকে লালন করে মাতৃভাষার মর্যাদা রক্ষায় কাজ করে।

প্রতিবছরের মতো এবারো মহান ভাষা শহীদদের স্মরণ করা এবং নতুন প্রজন্মের সামনে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার উদ্দেশেই এ আয়োজন করে সম্মিলিত নাট্যপরিষদ সিলেট। বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এ মিছিলে অংশ নেন সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বাংলা ভাষা চর্চায় এমন আয়োজন আরো ব্যপকভাবে করায় কথা বললেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। আর জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বললেন আঞ্চলিক ভাষা রক্ষার বেশকিছু উদ্যোগের কথা।

 

ভাষা শহীদদের স্মরণ এবং নতুন প্রজন্মের সামনে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্যই এমন আয়োজন বলে জানান আয়োজক সম্মিলিত নাট্যপরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain