স্থায়ী কমিটিতে সভাপতি হলেন মোমেন-ইমরান, সদস্য হলেন যারা

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: জাতীয় সংসদের প্রথম অধিবেশনের পঞ্চম দিনে আরও ১২টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে গত সংসদে মন্ত্রিসভায় ছিলেন এমন পাঁচজন এবং সাবেক দুজনকে সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছেন। টানা তিন কার্যদিবসে মোট ৫০টি কমিটি গঠন করা হয়।

 

সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে সরকারদলীয় চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এর মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এতে সদস্য হিসেবে রয়েছেন সিলেট-৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদ ও সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান।

 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে রয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সিলেট-২ আসনের এমপি শফিকুর রহমান ।

 

এ ছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ইমরান আহমেদ। এতে সদস্য হয়েছেন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মহিবুর রহমান মানিক।

 

এর আগে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সিলেট-৬ আসনের সংসদ সদস্য নূরুল ইসলাম নাহিদ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সিলেট- ৫ আসনের সংসদ সদস্য মো. হুছামুদ্দিন চৌধুরী, সরকারি প্রতিশ্রুতি কমিটির সভাপতি হয়েছেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জনপ্রশাসন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক আমলা মোহাম্মদ সাদিক, বেসামিরক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়–সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হয়েছেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল ও সংসদীয় কমিটির সদস্য হিসেবে আছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবু জাহিরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain