শিরোনাম :
ছাত্রশিবিরের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ২০ হাজার বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিল ভারত, নেপথ্যে যে কারণ প্রত্যাহার হচ্ছে সাইবার আইনের মামলা, গ্রেফতাররা মুক্তি পাচ্ছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থেকে সুলতান মনসুর আটক সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু সিলেটে রামু ট্রাজেডির এক যুগকে স্মরণ করে প্রদ্বীপ প্রজ্জ্বলন ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম সুনামগঞ্জে বজ্রপাতে চার জেলের মৃত্যু

সিলেট সিটি নির্বাচন, আচরণবিধি ভেঙে নৌকায় ভোট চাইলেন এমপি হাবিব

রিপোর্টার নামঃ
  • রবিবার, ৭ মে, ২০২৩
  • ৬১ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: নির্বাচনী আচরণবিধি ভেঙে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামানের পক্ষে ভোট চেয়েছেন সংসদ সদস্য হাবিবুর রহমান (হাবিব)। তিনি সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের সংসদ সদস্য। গত কয়েক দিনের কর্মিসভাসহ প্রচারণায় অংশ নিয়ে হাবিবুর রহমান এই আহ্বান জানান।

সংসদ সদস্য হাবিবুর রহমান সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য। তার নির্বাচনী এলাকার ৬টি ওয়ার্ড মহানগরের অন্তর্ভুক্ত। ফলে তিনি নির্বাচনী এলাকায় অবস্থান করায় ভোটারদের প্রভাবিত হওয়ার আশঙ্কা আছে।

এ ছাড়া আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচন পরিচালনায় প্রচারণার সুবিধায় নগরকে যে চারটি অঞ্চলে বিভক্ত করে চারটি পৃথক কমিটি করা হয়েছে, এর মধ্যে পূর্বাঞ্চল কমিটিতে সদস্য হিসেবে আছেন সংসদ সদস্য হাবিবুর রহমান।

স্থানীয় সূত্র জানিয়েছে, সংসদ সদস্য হাবিবুর রহমান গত শুক্রবার ২৫ নম্বর ওয়ার্ডে দক্ষিণ সুরমার কায়েস্থরাইল জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে মুসল্লিদের কাছে সিটি নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চেয়ে এলাকায় গণসংযোগ করেন। এরআগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মিসভায় যোগ দিয়ে তিনি নৌকা প্রতীকে ভোট চান। এ ছাড়া তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে সরব।

স্থানীয় কয়েকজন ভোটার অভিযোগ করেন, হাবিবুর রহমান আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে প্রকাশ্যেই নৌকা প্রতীকের সমর্থনে ভোট চাইছেন। গণমাধ্যমেও এসব প্রকাশিত হচ্ছে। এমনকি সংসদ সদস্য নিজেও ফেসবুকে তার এসব কর্মসূচির ছবি শেয়ার করছেন। সংসদ সদস্য আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা চালালেও নির্বাচন কমিশন তা রোধে কোনো ব্যবস্থাই নিচ্ছে না।

এ বিষয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, কোনো অবস্থাতেই সংসদ সদস্যরা নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারেন না। এটা নীতি ও নৈতিকতাবহির্ভূত কাজ। নির্বাচন কমিশনও এর দায় কোনোভাবে এড়াতে পারে না।

এ ব্যাপারে সংসদ সদস্য হাবিবুর রহমান বলেন, বৃহস্পতিবার দলের কর্মিসভায় যোগ দেই। কোনো নির্বাচনী প্রচারণার সভায় যোগ দেইনি। এ ছাড়া শুক্রবার মসজিদে নামাজ আদায় করতে যাই। স্থানীয় সংসদ সদস্য হওয়ায় নামাজ আদায় শেষে এলাকাবাসী কাছে ভেড়েন। তবে কোনো প্রচারণা চালাইনি।

এ বিষয়ে সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের বলেন, সংসদ সদস্যদের প্রচারণা চালানোর বিষয়টি আমাদের নজরে পড়েনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে। তবে এখানকার বাসিন্দা মন্ত্রী, সংসদ সদস্য, মেয়রসহ সবার কাছেই নির্বাচনী আচরণবিধি আমরা পাঠিয়েছি। সবাইকে তা মেনে চলার অনুরোধ জানাচ্ছি।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain