শিরোনাম :
সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু সিলেটে রামু ট্রাজেডির এক যুগকে স্মরণ করে প্রদ্বীপ প্রজ্জ্বলন ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম সুনামগঞ্জে বজ্রপাতে চার জেলের মৃত্যু হৃদয়ে জকিগঞ্জ সিলেট এর সভা অনুষ্ঠিত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক আম্বরখানা শাখার কেক কাটা ও দোয়া মাহফিল সিলেটে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মী সভায় রাজীব আহসান আওয়ামী লীগ কখনো মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ছিলো না: ইমদাদ চৌধুরী

সৌরভে গৌরবে দেবপ্রিয় বড়ুয়া’র আজীবন সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৭২ বার পড়া হয়েছে

উৎফল বড়ুয়া :: যে সমাজে গুণীর কদর নেই সে সমাজে গুণীর জন্ম হয় না। গুণীকে সম্মান জানালে অন্যরা তা দেখে শিখবে, অনুসরণ করে নিজের জীবনকে সমৃদ্ধ করবে। দেবপ্রিয় বড়ুয়া পেশাগত জীবনের পাশাপাশি অবসর সময়টুকু সমাজ, দেশ ও স্বজাতির কল্যাণে ব্যয় করেছেন। তিনি সাংগঠনিক জীবনে অত্যন্ত সফল একজন ব্যক্তি। তার দ্বারা সমাজ উপকৃত হয়েছে। তিনি যত বেশিদিন বেঁচে থাকবেন ততবেশি সমাজ উপকৃত হবে। গত ১২ই মে চট্টগ্রামের প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে আয়োজিত বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের যুগ্ম-মহাসচিব, সংগঠক, বৌদ্ধ নেতা দেবপ্রিয় বড়ুয়া’র আজীবন সম্মাননা অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর ডা: উত্তম কুমার বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, একুশে পদকপ্রাপ্ত অধ্যক্ষ ড. প্ৰণব কুমার বড়ুয়া। আর্শীবানী প্রদান করেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সংঘনায়ক অধ্যাপক বনশ্রী মহাথের।
অধ্যাপক ড. সুব্রত বরণ বড়ুয়া ও চম্পাকলি বড়ুয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ভদন্ত অভয়ানন্দ মহাথের। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব, একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সভাপতি সদ্ধর্মজ্যোতি সুনন্দ মহাথের, বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, শিক্ষাবিদ প্রফেসর রীতা দত্ত, দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, ভারত থেকে আগত অধ্যাপক দেবকন্যা সেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোকাম্মেল এইচ ভূঁইয়া। প্রধান সমন্বয়কারী বক্তব্য প্রদান করেন অঞ্চল কুমার তালুকদার। সভার শুরুতে স্বাগত ভাষণ প্রদান করেন অধ্যাপক ড. সুব্রত বরণ বড়ুয়া। বিভিন্ন সংগঠনের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর ড. দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়া, লায়ন ডা: মৃদুল চৌধুরী পিন্টু, সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ, ডা: প্রীতি বড়ুয়া, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক ডা: বিদ্যুৎ বড়ুয়া, যুবনেতা সীজার বড়ুয়া, প্রকৌশলী ঝুলন বড়ুয়া, ভদন্ত বোধিমিত্র মহাথের, অধ্যাপিকা স্মৃতি বড়ুয়া প্রমুখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান ডা: অমরেশ বড়ুয়া চৌধুরী। অনুষ্ঠানে রূপায়ন বড়ুয়া কাজল ও বিজয় বড়ুয়া বাপ্পার তত্ত্বাবধানে ডকু ফিল্ম ‘দীপ্যমান দেবপ্রিয়’ প্রদর্শিত হয়। দেবপ্রিয় বড়ুয়ার জীবন ও কর্মের উপর স্মারকগ্রন্থ ‘দিব্যালোয় দীপ্ত দেবপ্রিয়’ গ্রন্থের মোড়ক উম্মোচন এবং উদযাপন পরিষদের পক্ষ থেকে ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হয়। অনুষ্ঠান চলাকালীন সময়ে বেতার ও টেলিভিশন শিল্পী সুমন বড়ুয়া ও প্রিয়াংকা বড়ুয়ার পরিচালনায় থিম সং, গান ও নৃত্য পরিবেশিত হয়। অনুষ্ঠানে দেবপ্রিয় বড়ুয়াকে আচার্য দীনেশ চন্দ্র সেন রিসার্চ সোসাইটি, ভারত থেকে ‘শ্রেষ্ঠ সমাজসজ্জন রত্ন’ স্বর্ণপদক প্রদান করা হয়। এটি প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক দেবকন্যা সেন ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain