সিলেটে একশ ছাড়ালো ডেঙ্গু রোগী

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ৬২ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সিলেটে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে তিনজন সিলেট ও চারজন হবিগঞ্জের ও একজন মৌলভীবাজারের বাসিন্দা। এ নিয়ে বিভাগে ১০৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৭৫ জন, সুনামগঞ্জ জেলার ১২ জন, হবিগঞ্জের ৮ জন, মৌলভীবাজারের ৮ জন বাসিন্দা। আক্রান্তদের মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬ জন।

মঙ্গলবার (১২ জুলাই) সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর কার্যালয়ের দেওয়া তথ্য অনুয়ায়ী, সিলেটে চলতি মওসুমে ডেঙ্গুতে মৃত্যু না হলেও এ বছর জানুয়ারি থেকে জুলাই এর ১২ তারিখ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০৩ জন। এরই মধ্যে নগরীর বিভিন্ন স্থানে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় সিলেটে ডেঙ্গুঝুঁকি ক্রমশ বেড়ে চলেছে। সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্যবিভাগের অভিযানে নগরীর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ভিতরে নির্মাণাধীন ক্যান্সার ভবনে প্রচুর পরিমানে এডিসের লার্ভা পাওয়া যায়। এছাড়া রাগিব রাবেয়া হাসপাতাল এলাকা, ২৬নং ওয়ার্ড, ১০নং ওয়ার্ড ও ৪নং ওয়ার্ডের কয়েকটি জায়গাও এডিসের লার্ভার সন্ধান পেয়েছে বলে জানান সিসিকের পরিচ্ছন্নতা বিভাগের কর্মচারীরা। যদিও সাথে সাথে সেসব লার্ভা ধ্বংস করা হয়েছে। এরপরও সিলেটজুড়ে ডেঙ্গু আতঙ্ক বেড়েই চলেছে।

সিলেটে ডেঙ্গু জ্বরে আক্রান্ত বেশীর ভাগ রোগীরই ট্রাভেল হিস্ট্রি না থাকায় তারা স্থানীয়ভাবে আক্রান্ত হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। ডেঙ্গুর কমিউনিটি ট্রান্সমিশনকে ঠেকাতে কাজ করছে সিসিকের স্বাস্থ্য বিভাগ।

সিলেট গত দুই মাসে বেড়েছে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা, যেখানে জুলাই মাসের ১২ দিনেই আক্রান্ত হয়েছেন ৩৪ জন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain