শিরোনাম :
শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার শান্তিগঞ্জ সমিতি সিলেটের সাধারণ সভা অনুষ্ঠিত ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশনের হুইলচেয়ার বিতরন ২৮ সেপ্টেম্বরের যৌথ সভা সফল করতে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কামালবাজার ইউনিয়ন ৯নং ওয়ার্ড বিএনপির কর্মীসভা সিলেট সীমান্তে ফের কোটি টাকার চোরাই পণ্য-পশু জব্দ সিলেট ডলিয়া গ্রামে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতার অভিযোগ-সংবাদ সম্মেলন সিলেটে ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষন পরিদর্শনে উপ-মহাপরিচালক শহীদ তুরাবের হত্যাকারী সাবেক ওসি মঈনসহ সকলকে অবিলম্বে গ্রেফতার করুন কাল স্মারকলিপি প্রদান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

শান্তিগঞ্জে লাখ টাকায় বিক্রি হওয়া শিশু উদ্ধার, পিতাসহ গ্রেফতার ৪

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জের শান্তিগঞ্জে এক লাখ টাকায় সন্তান বিক্রি করে দেওয়ার অভিযোগে পিতাসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে৷ পরে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। গতকাল (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে পুলিশের বিশেষ অভিযানে শিশুটিকে উদ্ধার করা হয়। মাকবুল হাসান নামের এই শিশুটির বয়স আড়াই বছর।

 

এরআগে গত রবিবার বিকেলে বিক্রি হওয়া শিশু মাকবুলের মা মাফিয়া বেগমের অভিযোগের ভিত্তিতে এসআই মোহন রায় সঙ্গীয় ফোর্স সন্তান বিক্রির অভিযোগে শিশুর বাবা ছালেনুর(৩৫) ও মনফর আলী(৪৫)কে আটক করে পুলিশ৷ তাদের জিজ্ঞাসাবাদের পর বিশেষ অভিযান পরিচালনা করে শিশু মাকবুল হাসানকে উদ্ধার করেছে শান্তিগঞ্জ থানা পুলিশ৷

পুলিশ সূত্রে জানা যায়, উদ্ধার শিশুর মা মাফিয়া বেগমের সাথে তার ছালেনুরের অনেকদিন যাবৎ মনমালিন্য চলছে৷ তাদের মধ্যে বনিবনা না হওয়ায় তিনি তার বাবার বাড়ি পাথারিয়া ইউনিয়নের বাবনিয়া গ্রামের অবস্থান করছেন।

 

এরই মধ্যে তার স্বামী ছালেনুর একদিন এসে শিশুর দাদি অসুস্থ তাদের দেখতে চান বলে দুই সন্তানকে নিয়ে যান। কিছুদিন অতিক্রম হলে শিশুর মা মাফিয়া বেগম সন্তানদের কথা জিজ্ঞেস করলে তিনি জানান সন্তানরা তার দাদির সাথে ঢাকায় আছে। পরে মাফিয়া বেগম তার শাশুড়ির সাথে ফোনে যোগাযোগ করলে তার কাছে শুধু বড় ছেলে আছে বলে জানান পরে মাফিয়া বেগম জানতে পারেন তার ছেলে মাকবুলকে বিক্রি করে দেয়া হয়েছে৷ এরপর তিনি থানার অভিযোগ করলে শিশুর বাবা ও আরেকজনকে আটক পুলিশ৷ পরে তাদের জিজ্ঞাবাদ করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেদ চৌধুরীর দিকনির্দেশনায় এসআই মোহন রায় সঙ্গীয় ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে ২৪ ঘন্টার মধ্যে শিশুকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। এবং এই ঘটনায় অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

অন্যান্য গ্রেফতারকৃতরা হলো জগন্নাথপুর উপজেলার কাজিরগাঁও গ্রামের মৃত ধারিজ মিয়ার পুত্র রমাই মিয়া(৫৫), সুনামগঞ্জ সদর উপজেলার খেজাউড়া গ্রামের মৃত রফিক আলমের মেয়ে লাকি আক্তার(৩৮)।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খালেদ চৌধুরী বলেন, মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যেই বিশেষ অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছি আমরা৷ গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain