শিরোনাম :
শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার শান্তিগঞ্জ সমিতি সিলেটের সাধারণ সভা অনুষ্ঠিত ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশনের হুইলচেয়ার বিতরন ২৮ সেপ্টেম্বরের যৌথ সভা সফল করতে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কামালবাজার ইউনিয়ন ৯নং ওয়ার্ড বিএনপির কর্মীসভা সিলেট সীমান্তে ফের কোটি টাকার চোরাই পণ্য-পশু জব্দ সিলেট ডলিয়া গ্রামে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতার অভিযোগ-সংবাদ সম্মেলন সিলেটে ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষন পরিদর্শনে উপ-মহাপরিচালক শহীদ তুরাবের হত্যাকারী সাবেক ওসি মঈনসহ সকলকে অবিলম্বে গ্রেফতার করুন কাল স্মারকলিপি প্রদান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

দেশ এবং প্রবাসে একসাথে মিলন মেলার আয়োজন করে দৃষ্টান্ত স্হাপন করলো এসএসসি’৯১ এর বন্ধুরা

রিপোর্টার নামঃ
  • বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৩৫ বার পড়া হয়েছে

উৎফল বড়ুয়া, সিলেট:: সকল বন্ধুদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি এবং অংশ গ্রহণে রবিবার (১৭ সেপ্টেম্বর) লন্ডনে ” ৯১ বন্ধুদের পুনর্মিলনী” সম্পন্ন হল। প্রতি বছরের ন্যায় এবারও বন্ধুদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে প্রানবন্ত ছিলো অনুষ্ঠানের শুরু থেকে শেষ অবধি । অনুষ্ঠানটি পরিচালনা ও আয়োজনে বন্ধুদের সহযোগিতা অত্যন্ত সৌহার্দপুর্ন ও আন্তরিকতায় অনুষ্ঠানটি অত্যন্ত সুশৃঙ্খল ও সফলভাবে সম্পন্ন হয়েছে । সুপরিকল্পিত ভাবে পুর্বেই অনুষ্টানমালা সাজানো হয়েছিলো এবং অত্যন্ত দৃষ্টিনন্দন ও পরিপাটি করে সাজিয়ে তোলা হয়েছিলো অনুষ্টানস্থল । পবিত্র কোরআন তেলোওয়াত, সমস্বরে জাতীয় সংগীত পরিবেশন, খেলা, গান, আড্ডা, আবৃতি সহ বিভিন্ন ইভেন্টে সময় নির্ধারিত ছিল পরিকল্পনা মাফিক, তবুও শেষ হয়েও হইলো শেষ সকলের গান গাওয়া ! কল্পনাতীত বন্ধুদের সরব উপস্হিতি ছিলো পুরো অনুষ্টান জুড়ে !
যাঁদের সহযোগীতা ও অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে তন্মধ্যে বিশেষ করে মারুফ আহমেদ, এহরাম চৌধুরী, আকরাম চৌধুরী, কামরুল হোসেন, সৈয়দা বেগম সনি, মোহাম্মদ রফিকুল ইসলাম, আমিনা বেগম আহমেদ, শাহজাহান আহমেদ, হোসেন খান, আকলিল চৌধুরী, মকসুস আহমেদ, সুলতান হায়দার, শামীম আহমেদ, ফজলুল বারী (খালেদ), নুসরাত রহমান, শাজনা চৌধুরী, জাকির হোসেন জাকারিয়া, হারুন, শাজারুল ইসলাম শাজন, মুস্তাফিজ খন্দকার পায়েল, আব্দুল সুবহান, রেবেকা আহমেদ, শাখাওয়াত হোসেন শামেল, ফজলুল হক রিপন, ইমরুল চৌধুরী, জামি, শারমিন সুলতানা, আব্দুল কাদির, সালেহ আহমেদ, মোহাম্মদ গোলাম কিবরিয়া, রুমান চৌধুরী, ফারুক মিয়া, জসিম উদ্দিন, কাজী হুমায়ুন হোসেন, কামরুল আলম, আজিজ রহমান, ফকরুদ্দীন রাজী, সেলিম সিদ্দিক, মুহিবুস সামাদ সবু, নাজির উদ্দিন, ব্যারিস্টার এম লিয়াকত, লাহীন আহমেদ, মোঃ সলিমুর রহমান, আব্দুল আহাদ, হাসান আহমেদ, দুদু মিয়া, জিয়াউল ইসলাম, আজাদ মিয়া, সৈয়দ ইয়ামিন মস্কোর, আমিনুল হক জিল্লু, শামীম হাসান সাদ, সাইফুল আলম সোহেল, আব্দুল হাই আলম, জাবির হোসেন, তানভীর আহমেদ, জয়নাল আবেদীন, মিসেস সালেহ চৌধুরী, নিজাম উদ্দিন আহমেদ, শাকের তফাদার, দবির মিয়া, ইঞ্জি. শামসুল আলম বাচ্চু, আতিক, এনাম আহমেদ, সৈয়দ জোসেফ আলী, মঈনুল ইসলাম প্রমুখ।
একই দিনে সিলেটে এসএসসি’৯১ এর বন্ধুরাও এক মিলন মেলায় মিলিত হয় এভাবেই হাজারো মুহুর্তের সূচনা হোক, বন্ধুত্বের কাব্য থেকে রচিত হোক ইতিহাস। সিলেটে প্রানের বন্ধুদের প্রানবন্ত উপস্হিতিতে আয়োজটি মুখরিত করে রেখেছিল যারা তারা হলো প্রানের বন্ধু অধ্যাপিকা তাহমিনা ইসলাম প্রবাসী বন্ধু আজিজুর রহমান মুন্না ও বন্ধু মোঃ আব্দুল মুমিত রোমান, ফয়সল আহমদ, এডভোকেট ইশতিয়াক আহমদ সুহেল, সরওয়ার হোসেন সেলিম, কামাল আহমদ, রোটারিয়ান মামুন আহমদ, লেখক ও সাংবাদিক উৎফল বড়ুয়া, মাসুদ আহমদ, সাজ্জাদ আহমদ, মনিরুজ্জামান মুরাদ, বিপ্লব পাল, আবুল হোসেন, সাহেল আহমদ, মিজানুর রহমান, রাজিব আহমদ, মোঃ মনিরুজ্জামান খাঁন মনির, বেলাল আহমদ, জালাল উদ্দিন প্রমুখ ।
যেসব বন্ধুরা নানাবিধ অসুবিধায় অনুষ্টানে যুক্ত হতে পারেনি উপস্হিত বন্ধুরা তাদের জন্য আগামীর প্রতীক্ষা “দেখা হউক বারবার” এই অঙ্গীকার ও আশা ব্যক্ত করে অনুষ্ঠান সম্পর্কে সকলের পরামর্শ, মতামত ও প্রতিক্রিয়া ব্যক্ত করে আগামীর অনুষ্ঠান সফলে সকল ৯১ বন্ধুদের সহযোগিতা কামনা করেন।
এদিকে দেশে অবস্হানরত লন্ডন প্রবাসী বন্ধুদের সম্মানে সিলেট ৯১ ব্যাচ একি সময়ে এক অনুষ্টান মালার আয়োজন করে, এখানেও গান, আবৃতি, আড্ডা, নৈশভোজ শেষে বন্ধুদের সম্মাননা প্রদান করা হয় ।
প্রানের বন্ধুরা সকলে তাদের অভিমত প্রকাশ করতে গিয়ে বলেন, জীবনে যেকোন প্রাপ্তির চেয়ে ভাল বন্ধু পাওয়াটা সৌভাগ্যের। যার জীবনে জীবনে যত ভাল বন্ধু আছে তার জীবন তত পরিপূর্ণ। বন্ধু মানে সুখ-দু:খের এক মজবুত ভরসা, বন্ধু মানে সফলভাবে সামনে এগিয়ে চলার অনুপ্ররণা। আমাদের জীবনে শৈশব থেকেই প্রতিটি ধাপে ধাপে শত সহস্র বন্ধুর দেখা দেখা মিলে এদের কখনো মন থেকে ভুলা য়ায়না, তবে জীবন সংগ্রামের বাস্তবতায় নিয়মিত খোঁজ খবর রাখা হয়ে উঠেনা। কিন্তু দিন শেষে পরিবারের আপজনদের সাথে এরাই গেঁথে থাকে অন্তরে।
সকল বন্ধুদের সহযোগীতা ও পরিশ্রমে এমন সুন্দর আয়োজন তাদের সকলকে কৃতজ্ঞতা ও অসংখ্য ধন্যবাদ । দেখা হবে বন্ধু….।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain