শিরোনাম :
কামালবাজার ইউনিয়ন ৯নং ওয়ার্ড বিএনপির কর্মীসভা সিলেট সীমান্তে ফের কোটি টাকার চোরাই পণ্য-পশু জব্দ সিলেট ডলিয়া গ্রামে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতার অভিযোগ-সংবাদ সম্মেলন সিলেটে ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষন পরিদর্শনে উপ-মহাপরিচালক শহীদ তুরাবের হত্যাকারী সাবেক ওসি মঈনসহ সকলকে অবিলম্বে গ্রেফতার করুন কাল স্মারকলিপি প্রদান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা ডেঙ্গুর সংক্রমণ হচ্ছে, এটাই আমাদের চিন্তার বিষয় : উপদেষ্টা নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস ছাত্রদল নেতা শাকিলের মায়ের ইন্তেকাল, মদন মোহন কলেজ ছাত্রদলের শোক সিলেটে ট্রাফিক পুলিশের অভিযান-আইনানুগ ব্যবস্থা গ্রহণ

নরশিংটিলায় পথচারী ও স্কুল শিক্ষার্থীরা এখন কুকুর আতঙ্ক

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ‘সিলেট নগরীর বাগবাড়ী নরসিংটিলা এলাকা ও আশপাশের এলাকায় মালিকানা ও বেওয়ারিশ কুকুরের উপদ্রব। আতঙ্কে রয়েছেন নরসিংটিলা এলাকাবাসী।

বিগত মাস খানেকের মধ্যে নরসিংটিলা এলাকার বেশ কয়েকজন পথচারী কুকুরের কামড়ের শিকার হয়েছেন। বিশেষ করে এলাকার মনিপুরী বস্তির বাইলেন সড়ক ও হিন্দু বস্তির সম্মুখে এসব ঘটনা ঘটেছে। এসব মালিকানা ও বেওয়ারিশ কুকুরের কামড়ের ভয়ে বাচ্চারা স্কুল ও মাদ্রাসায় যেতে ভয় পাচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ।

এলাকায় মাত্রাতিরিক্ত বেড়ে গেছে বেওয়ারিশ কুকুরের উপদ্রব সিসিক নগরীর ৯ নাম্বার ওয়ার্ডের বাগবাড়ী নরসিংটিলা বিভিন্ন স্থানে দল বেঁধে চলাচল করছে এসব কুকুর।

এলাকাবাসীরা জানান, এদের আক্রমণে মানুষসহ বিভিন্ন পশু ও প্রাণী আক্রান্ত হচ্ছে। এ ছাড়াও কিছু কুকুর শরীরে ক্ষত ও পচনসহ বিভিন্ন রোগ নিয়ে ঘুরে বেড়াচ্ছে। আক্রান্ত এসব কুকুরের শরীর থেকে ছড়াচ্ছে নানা রকমের রোগ জীবাণু এবং দুর্গন্ধ। জনমনে পথ চলতে সবসময় আতঙ্ক বিরাজ করছে।

এসব অসুস্থ কুকুরের বিচরণে এলাকায় মানুষের চলাফেরা কঠিন হয়ে পড়েছে। কুকুরের আতঙ্কে অসহায় সাধারণ মানুষ। পথচারী ও স্কুল শিক্ষার্থীরা এখন কুকুর আতঙ্কে ভুগছে।

মালিকানা ও বেওয়ারিশ এসব কুকুর নিয়ন্ত্রণে কোনও সরকারি বা এলাকাভিত্তিক উদ্যোগ নেই ফলে দিনকে দিন বেড়েই চলছে বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা।

সরেজমিনে দেখা যায়, নগরীর ৯ নাম্বার ওয়ার্ডের উত্তর বাগবাড়ী,পশ্চিম বাগবাড়ী, নরসিংটিলা এলাকার প্রত্যেক মোড়, মসজিদের সামনে,স্কুল কলেজের সামনে, পয়েন্টের মোড়ে,প্রধান সড়ক ও অলিগলিতে সহ বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে দিনে-রাতে ডজন ডজন মালিকানা ও বেওয়ারিশ কুকুরের সঙ্গবদ্ধ দল রাস্তায় ঘুরে বেড়ায়।

এব্যাপারে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মখলিছুর রহমান কামরানের সাথে মুঠোফোনে বিষয়টি অবগত করলে তিনি জানান, আমি এব্যাপারে গৃহিত পদক্ষেপ নিবো।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain