শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

প্রধানমন্ত্রীর নিদের্শ অমান্যকারীদের আইনানুগ ব্যবস্থা নেয়ার আহবান-দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১৫৫ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামে কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক জননেতা- মকসুদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক- ডাঃ অরুণ কুমার দেব এক বিবৃতিতে গত ২২ শে ডিসেম্বর জাতীয় দৈনিক আজকের পত্রিকায় সহ বিভিন্ন দৈনিক নিউজ প্রিন্টে প্রকাশিত খবরে জানা যায় সরকারী কর্মকর্তা ও কর্মচারীগণ চলতি ২৯ ডিসেম্বরের মধ্যে সম্পদের হিসাব জনপ্রশাসন মন্ত্রনালয়ে কাছে দাখিলের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ অনেকাংশে আজ উপক্ষিত।
সংবাদে আরো জানা যায়, অনেক সচিব ও সরকারী কর্মচারীরা এই বিষয়ে তারা কিছু জানেন না বলে গণমাধ্যমকে জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, চলতি বছরে ২৪শে জুন জনপ্রশাসন মন্ত্রনালয় এই বিষয়ে সব মন্ত্রনালয়ে চিঠি পাঠানো হয়। এমনকি মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২৯ ডিসেম্বর এর মধ্যে সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের সম্পদের হিসাব দাখিলের ব্যাপারে কঠোর নির্দেশনা জানিয়েছেন বলে এ ধরনের সংবাদ মিডিয়ায় প্রকাশ পায়।
৪০ বছর যাবৎ এই আইনটি অকার্যকর ছিল। বর্তমান সরকার এই আইনটি সচল করে সাহসী ও যুগান্তরী সিদ্ধান্ত গ্রহণ করেন। অত্র সংগঠন বিগত ২২ বৎসর ধরে এই দাবীতে বিভিন্ন সময়ে সিলেট মহানগর সহ কয়েকটি জেলায় সংগ্রাম করে আসছে। এমনকি গত ১৫ই সেপ্টেম্বর – ১৫ নভেম্বর রাজপথে গনজমায়েত, মানববন্ধন এবং এই মহতি ও সাহসী উদ্দ্যোগ নেওয়ায় গত ৩১শে আগষ্ট মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে অভিনন্দন পত্র দেওয়া হয় এবং পরে রিসিভ কপি আমাদের কাছে পাঠানো হয়।
নেতৃবৃন্দ বলেন, ৯৫ ভাগ সরকারী কর্মকর্তা কর্মচারীগণ হিসাব দাখিলে ব্যর্থতায় প্রমাণ করে দূর্নীতি অন্যতম উৎসস্থল এই সরকারী কর্মকর্তা ও কর্মচারীরা। মাননীয় প্রধানমন্ত্রীর এখন সচেতন দেশবাসীর একমাত্র আশা ও ভরসা। দেশের অর্থনৈতিক উন্নয়নে নেতৃত্ব দিয়ে আপনি ইতিহাসে স্থান করে নিয়েছেন। সেটাকে টেকসই করতে হলে উচ্চ পর্যায়ে দূর্নীতির বিরুদ্ধে একটি ঐতিহাসিক প্রতিরোধ যুদ্ধে ও আপনাকেই নেতৃত্ব দেওয়ার জন্য অত্র সংগঠনের পক্ষ থেকে জোর দাবী জানানো হয়। বিজ্ঞপ্তি

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain