শিরোনাম :
এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ

ছাতক রংপুর জামেয়া দাখিল মাদরাসার বার্ষিক মহাসম্মেলন সম্পন্ন

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৩৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, মানুষের জীবন চলার পথে পরিবেশ ও প্রতিবেশকে ইতিবাচক ও কল্যাণকর রূপে ব্যবহারের পরিশীলিত সুবিন্যস্ত জ্ঞানই হলো বিজ্ঞান। আল কুরআন মানবতার মুক্তির মহাগ্রন্থ ও শ্রেষ্ঠতম মহাবিজ্ঞান। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা সূরা ইয়াসিনে জানিয়ে দিয়েছেন- ‘শপথ বিজ্ঞানময় কুরআনের।’ কুরআন মাজীদের প্রথম অবতীর্ণ পাঁচটি আয়াতেও তার সুস্পষ্ট প্রমাণ রয়েছে : ‘পড়ো তোমার রবের নামে যিনি সৃষ্টি করেছেন; যিনি মানুষ সৃষ্টি করেছেন জমাট রক্তপিণ্ড থেকে। পড়ো; আর তোমার রব মহীয়ান; তিনি কলমের মাধ্যমে শিক্ষাদান করেছেন, মানুষকে তা শিখিয়েছেন, যা সে জানতো না।’ (সূরা আলাক)।

তিনি বলেন, বিজ্ঞানীরা তাদের নানা আবিষ্কারে কুরআন থেকে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়েছেন; তাদের তথ্য ও তত্ত্বগুলো কুরআনিক সূত্রের অনুকূলে এসেছে। বিশ্বের বহু সেরা বিজ্ঞানী কুরআন পড়ে ইসলাম গ্রহণ করেছেন। যেমন বিশ্ববিশ্রুত বিজ্ঞানী ড. মরিস বুকাইলী, যিনি ‘বাইবেল, কুরআন ও বিজ্ঞান’ নামক একটি বই লিখেছেন।

তিনি বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জের ছাতক উপজেলার রংপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা আয়োজিত ১৫তম বার্ষিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল হাই ও প্রতিষ্ঠাতা সুপার ক্বারী মাওলানা আবুল কালামের সভাপতিত্বে এবং মাদরাসার সুপার মাওলানা জামিল আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন দোয়ারা বাজার কলাউরা ফাজিল (ডিগ্রী) মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা আব্দুস সাত্তার, ছাতক সিমেন্ট কোম্পানী জামে মসজিদের ইমাম ও খতীব ক্বারী মাওলানা মুজিবুর রহমান, আলেমেদ্বীন মাওলানা আব্দুল হাই আল হাদী ও ক্বারী ইসমাইল হোসেন সিরাজী।

প্রধান অতিথির বক্তব্যে শ্রোতাদের উদ্দেশ্যে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার আরও বলেন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের আধুনিক জ্ঞান-বিজ্ঞানের পাশাপাশি ধর্মীয় তথা দ্বীনি শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। মাদরাসা শিক্ষার্থীদের মাঝে দ্বীনি শিক্ষার পাশাপাশি যুগোপযোগী শিক্ষা ব্যাপকভাবে ছড়িয়ে দিতে হবে। অবশ্যই সকল শিক্ষার্থীকে নৈতিকতা বিবর্জিত শিক্ষা দেয়া যাবে না। তাহলে তারা বিপথগামীতার দিকে ধাবিত হয়ে যাবে। সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সুশিক্ষার বিকল্প নেই।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain