শিরোনাম :
যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান

১৫০ কিমি হেঁটে সিলেটে দুই স্কাউট সদস্য

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সমাজের ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে ‘আমরা স্কাউট গ্রুপ’ ঢাকার ২ জন রোভার ৫ দিনে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ করেন। গত পহেলা ফেব্রুয়ারী বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক এর কার্যালয় থেকে যাত্রা শুরু করে সোমবার সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে যাত্রা শেষ করেন।

পরে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন । এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও ডিডিএলজি সিলেটসহ স্কাউটসের আঞ্চলিক পরিচালক মোছাঃ মাহফুজা পারভীন, জাতীয় নির্বাহী কমিটি সদস্য রাকিব হাসান শিপু।

পথিমধ্যে তারা মাধবপুর ডাকবাংলো, দিনারপুর কলেজ,গোয়ালাবাজার হাই স্কুল এবং শেষ দিনে সিলেট ডাকবাংলো তে রাত্রিযাপন করেন এবং বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে সাক্ষাৎ করেন।

রোভার স্কাউটিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট’ অর্জনের জন্য একজন রোভারকে ছয়টি পারদর্শিতা ব্যাজ অর্জন করতে হয়। এই পারদর্শিতা ব্যাজগুলোর অন্যতম ‘পরিভ্রমণকারী ব্যাজ’। যা অর্জন করতে একজন রোভারকে পায়ে হেঁটে ৫ দিনে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ করতে হয়। পাশাপাশি তারা লিফলেট এবং পথিমধ্যে মানুষের সাথে কথা বলার মাধ্যমে সমাজের ইতিবাচক পরিবর্তনের মূল্যবান চিন্তাগুলো ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন।

পরিভ্রমণকারী দলের দলনেতা মো: আলী তানভীর বলেন, রোভাররা যেকোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে জানেন। এই শিক্ষা হাতে–কলমে শেখা যায় পরিভ্রমণে।

দলের অন্য সদস্য মোঃ শুভ তালুকদার বলেন, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অর্জন এবং এই রুটের মানুষের জীবনাচার, ইতিহাস, ঐতিহ্য জানা ও প্রাকৃতিক সৌন্দর্য অবলোকনের লক্ষ্যেই এই যাত্রা।

উল্লেখ্য ইতিমধ্যে তারা প্রত্যেক এ স্কাউট শাখার সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেছে এবং তারা উভয়ই আশাবাদী রোভার শাখার সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করতে সক্ষম হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain