শিরোনাম :
যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান

১৯ ফেব্রুয়ারি দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম-বিক্ষোভ সমাবেশ

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন বলেছেন, খবরের কাগজ খুললেই লুটপাটের খবর থাকে পত্রিকায় অর্ধেক। আগে গৃহস্থের বাড়ি কাপড়-চোপড়, রিলিফের কম্বল, দোকান-পাট লুটের খবর ছিল পত্রিকা শিরোনাম। এখন ব্যাংক লুট, অর্থপাচার ও প্রযুক্তির মাধ্যমে সাধারণ জনগণের কাছ থেকে শত শত কোটি টাকা লুটপাটের খবর আসছেই। শেয়ার বাজার লুট হয়েছে অনেক আগে থেকেই। এখন তৃতীয় সেমিস্টারে লুট চলছে। ব্যাংকে এখন সশস্ত্র হামলা করতে হয় না। প্রযুক্তির মাধ্যমেই হামলা চলছেই। ঋণের নামে রাখা লাখ লাখ আমানতকারীর টাকা হাতিয়ে নিচ্ছে কিছু লোক। এসব হচ্ছে সরকারের প্রশ্রয়ে। কারণ নিয়ম নীতি পাল্টে এক পরিবারের একাধিক সদস্যকে বারবার পরিচালক হওয়ার সুযোগ দিয়ে এগুলোকে পারিবারিক এন্টারপ্রাইজ বানিয়ে দেয়া হয়েছে। সবচেয়ে ভয়াবহ যে কাণ্ডটি ঘটেছে, তাহলো- বাংলাদেশ ব্যাংকের টাকা লুপাট হয়ে যাওয়া। শনাক্ত ও চিহ্নি হওয়ার পরও তাদেরকে এখনো ধরা হয়নি। প্রতিযোগিতা কমিশনকে দুর্বল রেখে বাজার সিন্ডিকেটদের তালিকা না করে নিত্যপণ্যের দাম কমানোর কথা বলা হচ্ছে। এসবই আইওয়াস।
নতুন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লালকে অভিনন্দন জানিয়ে বলেন, ্আপনার নেতৃত্বে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর স্বাস্থ্য সেবামূল্যের প্রস্তাব দ্রুত কার্যকর দেখতে চায় দেশবাসী। পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তারদের ভিজিট ৫০০ টাকা ধার্য্য, সরকারি হাসপাতালগুলোতে সুচিকিৎসা ও সিট বাণিজ্য বন্ধের আহবান জানান।
তিনি নিত্যপণ্য ও ঔষধের দাম কমানো ও বেসরকারি খাতে চিকিৎসাগুলোতে স্বাস্থ্যসেবা মূল্য প্রস্তাব কার্যকর, বিশেষজ্ঞ ডাক্তারদের ভিজিট ৫০০ টাকা ধার্য্য, হলফনামায় আসা আয়ের সাথে সঙ্গতিহীন মন্ত্রী, এমপিদের অস্বাভাবিক সম্পদের বিরুদ্ধে এ্যাকশনের দাবীতে ১৯ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৩টায় সিলেট নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির বিক্ষোভ সমাবেশের সমর্থনে আয়োজিত কর্মীসভায় সভাপতির বক্তব্যে মকসুদ হোসেন এসব কথা বলেন।
গত ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় বন্দরবাজারের কুদরত উল্লাহ মসজিদ মার্কেটের ৩য় তলাস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডাঃ অরুণ কুমার দেব, কেন্দ্রীয় নেতা আব্দুল মোতওয়ালী ফলিক, ইসমত ইবনে ইসহাক সানজিদ, সমাজসেবক সাবেক ছাত্রনেতা আব্দুল গফুর, আফছারুজ্জামান আফছর, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইমাম হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নুর আহমদ জুনেদ, কেন্দ্রীয় নেতা শেখ মোঃ দিপু, রেজাউল করিম লিটন প্রমুখ। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain