শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

সুনামগঞ্জে বন্যাদুর্গত পাশে আনসার ও ভিডিপি

রিপোর্টার নামঃ
  • সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৩৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট ও সুনামগঞ্জে ভারী বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যায় বিপর্যস্থ হয়ে পড়েছে। এই দুর্যোগকালীন সময়ে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, বিএএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি নির্দেশনা মোতাবেক,এমন দুর্যোগময় পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী নিয়ে সুনামগঞ্জে ক্ষতিগ্রস্ত এসব বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন সিলেট রেঞ্জের উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল, বিভিএম,পিভিএমএস,

রবিবার (২৩ জুন) সুনামগঞ্জ জেলা কমান্ড্যান্টে কার্যালয় ও বিভিন্ন আশ্রয় কেন্দ্রে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী (চাল, ডাল, তেল, পিয়াজ), মোমবাতি, মেস, সাবান ও ঔষধ সামগ্রী বিতরণ করেন তিনি । মানবিক সহায়তা বিতরণকালে তিনি বলেন,পরিস্থিতি মোকাবিলায় সুনামগঞ্জ জেলা কমান্ড্যান্টে কামরুজ্জামান ব্যবস্থাপনায় জেলা কমান্ড্যান্ট কার্যালয়ের প্রশিক্ষণ ব্যারাক, ডাইনিং রুম ও হল রুমে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে যেখানে আশ্রয় নিয়েছেন ৫১০ জন।
স্থানীয় প্রশাসন ও বাহিনীর নিজস্ব ব্যবস্থাপনায় তাদের যাবতীয় প্রয়োজনীয় সেবা দেওয়া হচ্ছে। সুনামগঞ্জ জেলার স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ৬০টি আশ্রয়কেন্দ্রে নিরাপত্তা দায়িত্ব পালন করছেন আনসার-ভিডিপি সদস্যরা।
বন্যার পানি কমতে শুরু করায় অত্র বাহিনীর সদস্য/সদস্যগণ বন্যা পরবর্তী পরিস্কার পরিছন্নতা এবং বন্যায় ক্ষতিগ্রস্থ বসতবাড়ি মেরামতে সার্বিক সহযোগিতা কাজে নিয়োজিত রয়েছেন।

খাদ্য সহায়তা বিতরণ কালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী উপমহাপরিচালক ( অপারেশনস্) মোঃ ফখরুল আলম,বিভিএম,পিএএমএস,পরিচালক (২৪ আনসার ব্যাটালিয়ন) মুহাম্মদ মেহেদী হাসান, জেলা কমান্ড্যান্ট (সিলেট) আলী রেজা রাব্বী,সুনামগঞ্জ সার্কেল অ্যাডজুট্যান্ট রফিকুল ইসলাম,বাহিনীর কর্মকর্তা ও সদস্য/সদস্যা বৃন্দ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain