শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

ঘন ঘন লোডশেডিং বন্ধ করে জনভোগান্তি দ্রুত দূর করুন-গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪
  • ৩৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সম্প্রতি সিলেটে ঘন ঘন লোডশেডিং বন্ধ ও বিদ্যুৎ বিভাগের ভোগান্তিগুলো দূর করার দাবীতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব জননেতা মকসুদ হোসেন এর সভাপতিত্বে এক প্রতিবাদ সভা বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ মসজিদের মার্কেটের তয় তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ১৬ আগস্ট শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, সিলেটে অসহনীয় লোডশেডিং বৃদ্ধি ও ঘন্টায় ঘন্টায় লোডশেডিং এর কারণে লক্ষ লক্ষ বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে দুর্বিসহ অবস্থা বিরাজ করছে। এছাড়াও শিক্ষার্থীদের লেখাপড়া, ব্যবসা-বাণিজ্য, কলকারখানার উৎপাদন ব্যাহত হচ্ছে। কর্মজীবী মানুষ দিনে শেষে লোডশেডিং এর কারণে তীব্র গরমের মধ্যে রাতে ঠিক মত ঘুমাতে পারছেন না। এতে অসুস্থতা বাড়ছে, পাশাপাশি শিশু, বৃদ্ধ ও রোগীদের কৃষ্ট বেড়ে গেছে।
বক্তারা বলেন, বিদ্যুৎ বিভাগে হয়েছে মহাদুর্নীতি। গণমাধ্যমে প্রকাশ ১ শতাংশ সিসটেম লস এর জন্য জনগণকে গুণতে হয় ৭ শত কোটি টাকা। অংকের হিসাবে মোট ৭ হাজার ৭ শত কোটি টাকা। অর্থাৎ বছরে প্রায় ৩৪ হাজার কোটি টাকা সরকার বিনা কারণে খরচ করে। গত বছর ক্যাপাসিটি চার্জ বাবদ সরকারি ব্যয় ছিল ২৬ হাজার কোটি টাকা। এমনিতে দেশে দুর্নীতি ও লুটপাটে গত ১৫ বছরে ব্যাংক খাতে ২৪টি ঘটনায় ৯২ হাজার কোটি টাকা লোপাট। লুটপাটের খলনায়ক সালমান এফ রহমান ব্যাংকগুলো ধ্বংসের দ্বারপ্রান্তে, অস্বাভাবিক সম্পদের দায়ে অভিযুক্ত সাবেক মন্ত্রী, এমপিদের বিরুদ্ধে দ্রুত দুর্নীতি মামলা দায়ের, গত দেড় দশক ধরে প্রায় ১১ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাওয়া, শেয়ার বাজার কেলেংকারী ইত্যাদি ঘটনার পূর্ণাঙ্গ ও কার্যকর তদন্ত, দুর্নীতিবাজ রাজনীতিক, আমলা, ব্যবসায়ীদের তালিকা করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
নেতৃবৃন্দ অবিলম্বে সিলেটে ঘন্টায় ঘন্টায় লোডশেডিং বন্ধ, বাড়তি বিল সহ বিদ্যুৎ গ্রাহকদের নানা ভোগান্তি দূর করার জোর অন্তর্বর্তীকালীন সরকারে নিকট জোর দাবী জানান। সভায় কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আত্মদানকারী শহীদ আবু সাঈদ, রুদ্র, দীপ্ত সহ সকলের রূহের মাগফেরাত কামনা ও পরিবারবর্গের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে নেতৃবৃন্দ শিক্ষার্থীদের ৯ দফা দাবী দ্রুত বাস্তবায়নের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের নিকট জোর দাবী জানান।
সভায় বক্তাব্য রাখেন গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী, মামুন রশীদ এডভোকেট, যুব সংগঠক এহসানুল হক তাহের, সরোজ ভট্টাচার্য্য, অরুণ চন্দ্র দেবনাথ এডভোকেট, আব্দুল মোতাওয়ালী ফলিক, শিতাব আহমদ, তারেক আহমদ বিলাস, ইসমত ইবনে ইসহাক সানজিদ, সাংবাদিক শহীদ আহমদ খান শিব্বির, মোঃ ইমাম হোসেন, রিকন তালুকদার লিকন, ব্যবসায়ী মোঃ তাজ উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain