শিরোনাম :
হবিগঞ্জে হত্যা মামলার আসামী আবদুল হান্নান গ্রেফতার বিয়ানীবাজার লাউতা ইউনিয়ন বিএনপির জনসভা হাফিজ মাওলানা আব্দুস শহীদের মাতার মৃত্যুতে ইসলামী আন্দোলন সিলেট মহানগরের শোক শ্রীমঙ্গলে দুই ডাকাত গ্রেফতার মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি কে স্বাগত জানিয়ে ৮ ও ৯ নং ওয়ার্ড যুবদলের আনন্দ মিছিল সিলেটে বিজিবি’র হাতে মোটরসাইকেলসহ ৩৪ লাখ টাকার চোরাই মালামাল জব্দ ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে সুরমা বয়েজ ক্লাবের প্রতিবাদ মিছিল মহানগর নব গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে ৪, ৫ ও ৬নং ওয়ার্ড যুবদলের আনন্দ মিছিল বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল’র উদ্যোগে প্রবারণা পূর্ণিমা উৎসব ও চীবর দান মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি কে স্বাগত জানিয়ে ৩৭ নং ওয়ার্ড যুবদলের আনন্দ মিছিল

সিলেটে আরেকটি মামলা, সাবেক মন্ত্রী-এমপিসহ আসামি ৬৪ জন

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪
  • ২৬ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেটে আরেকট মামলা দায়ের করা হয়েছে। ৪ আগস্ট মহানগরের সোবহানীঘাট এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে পুলিশ এবং আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংঠনের নেতাকর্মীদের হামলা-গুলিবর্ষণের অভিযোগে বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেছেন সেনপাড়া এলাকার জুবেল আহমদ স্বপন নামে এক যুবক। তিনি ওই হামলায় আহত বলে এজাহারে দাবি করেছেন।
মামলার এজাহারে সাবেক পররাষ্ট্র মন্ত্র্রী ড. এ কে আব্দুল মোমেন, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মহানগর পুলিশের সাবেক কমিশনার মো. জাকির হোসেন খানসহ ৬৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৩০০/৪০০ জনকে।

এজাহার আমলে নিয়ে এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য কোতোয়ালি থানাপুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী বেলাল আহমদ।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সিলেট মহানগর পুলিশের ডিবি’র উপ-কমিশনার তাহিয়াত আহমদ চৌধুরী, সিআরটি প্রধান শাহরিয়ার আল মামুন, উপ-কমিশনার আজবাহার আলী শেখ, অতিরিক্ত উপ-কমিশনার সাদেক কাওছার দস্তগীর, এসআই পলাশ চন্দ্র দাস, এসআই মিল্টন রায় চৌধুরী, এসআই কল্লোল গোস্বামী, সিটি কাউন্সিলর মখলিসুর রহমান কামরান, জাহাঙ্গির আলম, এসএম শওকত আমিন তৌহিদ ও রুহেল আহমদ, সাবেক সংসদ সদস্য রনজিত চন্দ্র সরকার ও হাবিবুর রহমান হাবিব, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা রজতকান্তি গুপ্ত সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু।

মামলার এজাহারে বাদি উল্লেখ করেন, ছাত্র জনতার আন্দোলনের সমর্থনে ৪ আগস্ট বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠন নগরে মিছিল বের করে। মিছিলটি সোবাহানীঘাট এলাকায় এলে অভিযুক্তরা হামলা চালিয়ে গুলি ছুঁড়ে ও বোমা বর্ষণ করে তিনিসহ অনেককে আহত করেছে।

এদিকে, একই স্থানে পুলিশ এবং আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংঠনের নেতাকর্মীদের হামলা-গুলিবর্ষণের অভিযোগে আরেকটি মামলা করেন সাজন আহমদ সাজু নামের দক্ষিণ সুরমা সরকারি কলেজের এক শিক্ষার্থী।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain