শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

সিলেটে ব্যতিক্রমী ‘জাতীয় সিরাত কনফারেন্স আজ

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ২৪৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: পূণ্যভূমি সিলেটে প্রথমবারের মতো বৃহস্পতিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে ব্যতিক্রমী ‘জাতীয় সিরাত কনফারেন্স সিলেট-২০২১। নগরীর আরামবাগ এলাকার আমান উল্লাহ কনভেনশন সেন্টারে বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিতব্য কনফারেন্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম থেকে নিয়ে মৃত্যু পর্যন্ত বিষয় ভিত্তিক আলোচনা করবেন দেশের বিশিষ্ট আলেম ও ইসলামী স্কলাররা। অনুষ্ঠানটি ইকরা বাংলা টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে। এতে ৬০টি দেশের লোকজন দেখতে পাবে। গতানুগতিক ধারার বাইরে ওই সম্মেলন সকল ধর্মের মানুষের জন্য শান্তি ও সহাবস্থান আর সুদৃঢ় করবে বলে আশা করছেন আয়োজকরা।
বুধবার সন্ধ্যায় নগরীর একটি হোটেলে সিলেট জেলা প্রেসক্লাবের সাথে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘জাতীয় সিরাত কনফারেন্স’ সফলে সকলের সহযোগিতা কামনা করেন কনফারেন্সের সমন্বয়কারী ও জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি আবদুল মুনতাকিম। আল খায়ের ফাউন্ডেশন ও ইক্বরা টিভি গ্রুপ ইউকের উদ্যোগে ‘জাতীয় সিরাত কনফারেন্স’ ব্যবস্থাপনায় রয়েছে জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেট।
মতবিনিময়কালে সম্মেলনের লক্ষ্য উদ্দেশ্য ও জামেয়াতুল খাইর আল ইসলামিয়া প্রতিষ্টার ভূমিকা নিয়ে বক্তব্য দেন, ইসলামি ফাউন্ডেশন হবিগঞ্জের উপ পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম ও মুফতি আবদুল মুনতাকিম। তারা জানান, জামেয়াতুল খাইর আল ইসলামিয়া ২০১৪ সালে প্রতিষ্টিত হয়। এ প্রতিষ্ঠান দাওরায়ে হাদিস উত্তীর্ণ মেধাবীদের বিভিন্ন বিষয়ে ২ বছরের জন্য লেখাপড়ার সুযোগ করে দিয়েছে। যাতে এসব আলেমরা বিশ্বের সাথে তাল মিলিয়ে মানবিক ও মূল্যবোধ সম্পন্ন হতে পারেন। সেই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় সিলেটে ব্যতিক্রমী সিরাত সম্মেলন হচ্চে। বর্তমান উন্নত বিশ্ব আজ অশান্তি, অনিয়ম, বিশৃঙ্খলা, দুর্নীতি ও নানাবিধ সমস্যায় জর্জরিত। এমতাবস্থায় ন্যায় ইনসাফ প্রতিষ্ঠা এবং জীবনের সর্বক্ষেত্রে শান্তি ও নিরাপত্তার পরিবেশ তৈরির জন্য ইতিবাচক চেষ্টা ও ভূমিকা পালন প্রয়োজন। সম্মেলনে দর্শক ও শ্রুতা বিশ্বশান্তি প্রতিষ্ঠার অগ্রদূত মহানবী (সা.) এর সারাজীবনকে জানতে পারবে।
শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুছাব্বির ও আল্লামা মুকাদ্দাস আলীর সভাতিত্বে সিরাত কনফারেন্সে অর্ধশতাধিক আলেম ও ইসলামী চিন্তাবীদ বিষয়ভিত্তিক আলোচনা করবেন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, জামেয়াতুল খাইর আল ইসলামির শিক্ষা বিভাগীয় প্রধান আব্দুল মুক্তাদির, দাওয়াহ বিভাগীয় প্রধান মাওলানা হাসান আনহার।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain