শিরোনাম :
লামাকাজীতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ পরিবেশের ভারসাম্য রক্ষায় ঔষধি গাছ রোপনের বিকল্প নেই-অধ্যক্ষ সুজাত আলী রফিক সিলেটে বজ্রসহ বৃষ্টি অব্যাহত-আবহাওয়া অফিসের সর্তকতা বিশ্বায়নের যুগে কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী ঈদুল আযহা উপলক্ষে জাফলং পর্যটন কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত সিলেট নগরীতে তিনঘণ্টার বৃষ্টিতে ফের জলাবদ্ধতা এমসি কলেজে তাহিরপুর ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন হবিগঞ্জে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নারী নিহত সিলেটে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন সিলেটে সংবাদ সম্মেলন-জন্মবধির ও মারাত্মক বধিরদের চিকিৎসায় আলোকবর্তিকা ‘কক্লিয়ার ইমপ্লান্ট’

গোয়াইনঘাটে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামীলীগের চার প্রার্থীকে দল থেকে বহিষ্কার

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৬৮ বার পড়া হয়েছে

গোয়াইনঘাট প্রতিনিধি :: সারা দেশ জোড়েই চলছে স্থানীয় সরকার নির্বাচন। দেশের বেশ কয়েকটি উপজেলায় নির্বাচন চললেও দেশের বৃহত্তম দল বিএনপি ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করলেও দলের কিছু নেতা কর্মী ইউপি নির্বাচনে অংশগ্রহণ করছে। আবার দেশের বর্তমান ক্ষমতাশীন দল বাংলাদেশ আওয়ামীলীগ দীর্ঘ দিন ক্ষমতায় থাকায় সকল পর্যায় নেতাকর্মীদের নেতৃত্ব বেড়েছে। আওয়ামীলীগের তৃনমূল থেকে দলীয় ভাবে প্রার্থী বাছাই করে জেলা থেকে কেন্দ্রে পাঠানোর কথা রয়েছে। উপজেলা ও জেলা কেন্দ্রের নির্দেশনা মেনে নিয়ম মেনে দলীয় একাধিক প্রার্থীর জীবন বৃত্তান্ত পাঠান। কেন্দ্রের নির্দেশে প্রতিটি ইউনিয়নে একজনকে নৌকার মাঝি হিসেবে মনোনয়ন দিয়ে থাকালেও আওয়ামীলীগের নীতিনির্ধারকগণ। দলীয় সিদ্ধান্ত অমান্য করে ক্ষমতাশীন দলে একাধিক নেতাকর্মী দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করছেন। আসছে আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিলেটের গোয়াইনঘাট উপজেলার চারজন প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বহিষ্কৃতরা হলেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফতেহপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান চৌধুরী, নন্দীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও ৯নং ডৌবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী এম নিজাম উদ্দিন এবং গোয়াইনঘাট উপজেলা যুবলীগের সদস্য ও ৪নং লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া রাসেলকে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকারের জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মনোনীত দলীয় প্রার্থীদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপ-ধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে। তাই নিজ নিজ পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে তাদের সরাসরি বহিষ্কার করা হয়।
বুধবার বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল দৈনিক বাংলাদেশের খবরকে জানান, দলের নির্দেশ অমান্য করে দলীয় মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় কেন্দ্রের নির্দেশে ৪ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে গোয়াইনঘাট উপজেলার ৬টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত ৬ জনসহ মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain